ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

পরীক্ষা না করেই রিপোর্ট নিউ শেভরণের, লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
পরীক্ষা না করেই রিপোর্ট নিউ শেভরণের, লাখ টাকা জরিমানা পরীক্ষা না করেই রিপোর্ট নিউ শেভরণের, লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম: রোগীদের কাছ থেকে স্যাম্পল নিয়ে পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়ার দায়ে বোয়ালখালীর নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ জুলাই) বিকেলে বোয়ালখালীর শাকপুরা চৌমুহনী বাজার এলাকায় নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ এই জরিমানা আদায় ও প্রতিষ্ঠান সিলগালা করার আদেশ দেন।

অভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বাংলানিউজকে জানান, নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে কয়েকটি মেশিন থাকলেও রোগীদের কাছ থেকে স্যাম্পল নিয়ে তা মেশিনে পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়া হচ্ছিলো।

‘এই জন্য ডায়াগনস্টিক সেন্টারের প্যাডে আগেই ল্যাব টেকনেশিয়ান এবং ডাক্তারের সই নিয়ে রাখা হয়। পরে মনগড়া রিপোর্ট বানিয়ে ওই প্যাডে প্রিন্ট দেওয়া হয়। ’

তিনি বলেন, নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে কোনো প্রশিক্ষিত ল্যাব টেকনেশিয়ান বা ল্যাব সহকারী ছিলেন না। প্যাডে যে চিকিৎসকের সই ছিলো- তিনিও এই বিষয়ে কিছু জানেন না বলে আমাদের জানিয়েছেন।

‘এইসব অপরাধ আমলে নিয়ে নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টার আমরা সিলগালা করে দিয়েছি। প্রতিষ্ঠানের মালিক আবু নইমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুনের নির্দেশনায় বোয়ালখালীতে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa