ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

বোনানজা পোর্ট রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ গরুর মাংস!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৫ ০৯:৫০:২৪ পিএম
বোনানজা পোর্ট রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ গরুর মাংস! বোনানজা পোর্ট রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ গরুর মাংস!

চট্টগ্রাম: নগরের বন্দর থানার কাস্টমস মোড় এলাকার বোনানজা পোর্ট রেস্টুরেন্টের ডিপফ্রিজে মেয়াদোত্তীর্ণ মোড়কজাত গরুর মাংস সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা ক‌রা হয়েছে।

বুধবার (১৫ জুলাই) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর এ অভিযান পরিচালনা করে।

নগরের আকবরশাহ্, পাহাড়তলী, আগ্রাবাদ, বন্দর, পাঁচলাইশ ও চকবাজার থানা এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযানে এ দিন ১১ প্র‌তিষ্ঠানের কাছ থেকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৩ লাখ ৫৮ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা আদায় করা হ‌য়ে‌ছে।

অ‌ভিযানকা‌লে মেয়াদোত্তীর্ণ প‌্যা‌কেটজাত মাংস, কোমল পানীয়, মেয়াদবিহীন ও অননু‌মো‌দিত ওষুধ ধ্বংস করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় এ অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো)  পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, আকবরশাহ্ থানার ফি‌রোজশাহ্ ক‌লো‌নির আল্লাহ্ ভরসা স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় রাখায় ৫ হাজার, সা‌ফিয়া ট্রেডার্সকে ৫ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।

পাহাড়তলী থানার এ‌কে খান মো‌ড়ের আম্মান ফুড‌কে উৎপাদনের তারিখ মেয়াদবিহীন বেকা‌রি পণ‌্য বিক্রি করায় ৫ হাজার, সততা ফা‌র্মেসি‌কে অনিব‌ন্ধিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায়‌ ৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

চকবাজারের জলিলের মুরগির দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ হাজার, রবিউলের মুরগির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
পাঁচলাইশ থানার সুগন্ধা আবাসিকের রুবি ফার্মেসিকে ইভেরা-১২ ওষুধের মোড়কের মূল্য পরিবর্তন করে বেশি দামে বিক্রির প্রস্তাব করায় ৩ হাজার টাকা জরিমানাসহ  সতর্ক করা হয়।

ডবলমু‌রিং থানার আগ্রাবাদ এলাকার শাপলা স্টেশনা‌রি‌কে ২২০ টাকার স‌্যাভলন ২৭০ টাকায় বিক্রি করায় ৫ হাজার, পিরা‌মিড স্টেশনা‌রি‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এ ছাড়া গত ১২ জুলাই জাতীয় গো‌য়েন্দা সংস্থা (এনএসআই) চট্টগ্রাম মেট্রোর গোপন সংবাদ ও সা‌র্বিক সহায়তায় সাগ‌রিকা এলাকার ছদু চৌধুরী সড়কের বিস‌মিল্লাহ্ ফুড প্রোডাক্টসকে অননু‌মো‌দিত রং ব‌্যবহার ক‌রে অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে শিশুখাদ‌্য চিপস তৈরি, ছত্রাকযুক্ত মসলা ব‌্যবহার, লে‌বেলবিহীন রাসায়‌নিক ব‌্যবহার, পোকা ধরা পচা ছোলার ডাল ব‌্যবহার, অনু‌মোদন গ্রহণ ব‌্যতীত বিএস‌টিআইর মানচিহ্ন ব‌্যবহার ও ডিংডং না‌মে নকল চিপস তৈ‌রি করায় ৩ লাখ টাকা জ‌রিমানার আ‌দেশ দিয়ে কারখানা‌টি সাম‌য়িক সিলগালা করে দেওয়া হ‌য়ে‌ছিল। বুধবার ব‌র্ণিত জ‌রিমানা আদায় ক‌রে খা‌দ্যের নিরাপত্তা, প‌রিচ্ছন্ন প‌রি‌বেশসহ সব সরকা‌রি নি‌র্দেশ পালন নি‌শ্চিতপূর্বক ব‌্যবসা প‌রিচালনার শ‌র্তে কারখানা খু‌লে দেয়া হয়।

অ‌ধিদফতরের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্ কারখানার স্বত্বাধিকারী‌কে প্রদত্ত নি‌র্দেশনা প্রতিপাল‌নে ব‌্যর্থ হ‌লে আ‌রও ক‌ঠোর ব‌্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক ক‌রেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa