ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ০৩:১৭:০০ পিএম
স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা

চট্টগ্রাম: স্বাস্থ্যবিধি না মেনে খাবার পরিবেশন, ফ্রিজে মাছ-মাংসের সঙ্গে খামি সংরক্ষণ ও বাসি ফিরনি বিক্রির দায়ে কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে নগরের ওয়াসা মোড়ে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বাংলানিউজকে জানান, কুটুমবাড়ী রেস্তোরাঁয় ব্যবস্থাপক-কর্মচারী কারও মুখে মাস্ক এবং হাতে গ্লাভস ছিলো না। ফ্রিজে মাছ-মাংসের সঙ্গে অপরিচ্ছন্নভাবে আটার খামি ও মশলা উপকরণ রাখা ছিলো। তাদের উৎপাদিত ফিরনিতে উৎপাদনের তারিখ লেখা ছিলো না।

‘এই সব অপরাধ আমলে নিয়ে কুটুমবাড়ী রেস্তোরাঁ মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ’

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

তিনি বলেন, ওয়াসা মোড়ের কুপার’স বেকারিতে বিএসটিআই’র লাইসেন্স ছাড়া মিল্ক ব্রেড তৈরি ও বিক্রি এবং বিস্কুটের লাইসেন্স নিয়ে কেক তৈরি করা হচ্ছিলো। এই কারণে বেকারি মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ওই এলাকার ডুলছে বেকারিতে একটি বিস্কুটের লাইসেন্স নিয়ে একাধিক বিস্কুট তৈরি এবং লাইসেন্স ছাড়া মিল্ক ব্রেড তৈরি ও বিক্রির দায়ে বেকারি মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে বিএসটিআই’র ফিল্ড অফিসার (ইন্সপেক্টর) মো. শহিদুল ইসলাম এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa