ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

পশুর হাটে স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণ বাড়ার আশঙ্কা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
পশুর হাটে স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণ বাড়ার আশঙ্কা সাগরিকা বাজারে আনা হচ্ছে কোরবানির গরু। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: করোনা পরিস্থিতিতে কোরবানির হাটে স্বাস্থ্যবিধি মানা না হলে সংক্রমণ বাড়ার আশঙ্কা প্রকাশ করছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অহ্বান জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

জানা গেছে, চট্টগ্রাম জেলায় প্রায় শখানেক স্থানে কোরবানির পশুর হাট বসানো হয়। এদের মধ্যে মহানগর এলাকার কোরবানির হাটগুলো তদারকি করে সিটি করপোরেশন এবং উপজেলায় হাট তদারকির দায়িত্ব উপজেলা প্রশসনের।

তবে এবারের করোনা প্রেক্ষাপটে হাটগুলোতে জনসমাগমের পরিমাণ কমানো না গেলে আরও সংকটে পড়বে বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

তিনি বাংলানিউজকে বলেন, ধর্মীয় কাজে কাউকে বাধা দেওয়া যাবে না। কিন্তু আমাদের যে পরিস্থিতি এতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো জরুরি। করোনাকালে যতটুকু সম্ভব হাট না গিয়ে কোরবানির পশু কেনা যায় কিনা তা ভেবে দেখা দরকার। তা না হলে সংক্রমণের মাত্রা আরও দ্রুত বেড়ে যাবে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, কোরবানির হাটে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি নিয়ে সিটি করপোরেশন এবং সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী কয়েকদিনে মধ্যে কেন্দ্রীয় ভাবে নির্দেশনা আসতে পারে। তা ছাড়া সিটি করপোরেশন এলাকার বিষয়গুলো তদারকি করবে সিটি করপোরেশন স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa