ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে অনলাইন ক্লাস আনন্দ দিয়েছে নতুনদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
সিআইইউতে অনলাইন ক্লাস আনন্দ দিয়েছে নতুনদের নতুন সেমিস্টারের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস

চট্টগ্রাম: পাহাড়বেষ্টিত প্রকৃতির রাজকন্যা রাঙামাটিতে বাড়ি নার্গিস আক্তারের। ইংরেজি বিভাগে ভর্তি হওয়ার পর ভীষণ ইচ্ছে ছিল ক্যাম্পাসে বন্ধুদের সঙ্গে নতুন সেমিস্টারের ক্লাস শুরু করবেন। কিন্তু করোনা বাধা হয়ে দাঁড়ালে তার সেই ইচ্ছে যেন কিছুটা মলিন হয়ে যায়।

তবে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ২০২০ সামার সেমিস্টারের প্রথম দিনের অনলাইন ক্লাসে ঢুকে বন্ধুদের মুখগুলো দেখতে পেয়ে ভীষণ খুশি নার্গিস। কেবল নার্গিস নন, তার মতো এমন আরও অনেক সহপাঠী বাড়িতে বসে ক্লাস শুরু করার পর আনন্দে ভেসেছেন অনেকক্ষণ।

রোববার (৫ জুলাই) সকাল থেকে সিআইইউর নিজস্ব সফটওয়ার কোর্স ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন সিস্টেম (সিমস) ও গুগল মিটের মাধ্যমে নতুন সেমিস্টারের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস করেছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত: করোনা মহামারি ও নানা প্রতিকূলতাকে পেছনে ফেলে ২০২০ সামার সেমিস্টারে ভর্তি হয়েছেন এসব নতুন শিক্ষার্থীরা। বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট।

সকালে সিআইইউর বিভিন্ন স্কুলের শিক্ষকদের কক্ষে ঢুকে দেখা যায়, শিক্ষার্থীরা না থাকলেও তাদের স্যাররা পুরোদমে ক্লাস নিচ্ছেন। কেউবা নোট দিচ্ছেন মনোযোগ দিয়ে। চট্টগ্রাম শহরের বাইরে সুদূর রাঙামাটি, সাতকানিয়া, কক্সবাজার থেকেও অনলাইনে যুক্ত হয়ে পড়া বুঝে নিয়েছেন নতুন ছাত্র-ছাত্রীরা।

সাইদুল নামের বিজনেস স্কুলের একজন শিক্ষার্থী বলেন, আমি এই মুহুর্তে নিরাপদে থাকার জন্য কক্সবাজার চলে এসেছি। এখান থেকে অনলাইনে স্যারদের সঙ্গে ক্লাসে যোগ দিচ্ছি। ভালোই লাগছে। নতুন অভিজ্ঞতা।

স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, নতুন শিক্ষার্থীদের ক্লাস করার আগ্রহ দেখে খু-ব-ই ভালো লাগছে। আশা করছি তারা এই আগ্রহ ধরে রেখে নিজেদের স্বপ্ন পূরণে এগিয়ে যাবে।

এদিকে ২০২০ সামার সেমিস্টারে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, তারুণ্য মানেই নতুন কিছু। আর নতুন শিক্ষার্থীরা করোনার মধ্যে আবারও প্রমাণ করলো তারা শিক্ষার আলোয় আলোকিত করতে চায় পুরো বিশ্ব।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa