হাজারীগলির ফার্মেসিতে পুলিশের অভিযান, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাজারীগলির ফার্মেসিতে পুলিশের অভিযান

walton

চট্টগ্রাম: হাজারীগলির ফার্মেসিতে অতিরিক্ত দামে জীবাণুনাশক বিক্রি করার সময় হাতেনাতে দুইজনকে আটক করেছে পুলিশ। এ সময় উচ্চ মূল্যে বিক্রিরত ১৭৫লিটার হেক্সাসল ও ১১লিটার সেভলন লিকুইড জীবাণুনাশক জব্দ করা হয়।

শনিবার (৬ জুন) সন্ধ্যায় হাজারীগলির ইমন মেডিক্যাল হলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক দুইজন হলো- চন্দনাইশ থানাধীন বিনাজুরী এলাকার গোপাল দেবের ছেলে সুভাষ দেব (৪৫) ও কক্সবাজার জেলার সদর উপজেলার চৌফলদণ্ডি এলাকার বিরন কান্তি দে'র ছেলে শুভ দে (২২)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফের নেতৃত্বে পুলিশ সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালায়।

সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বাংলানিউজকে বলেন, আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য ও অভিযোগ ছিল ইমন মেডিকেল হলে অতিরিক্ত দামে জীবানুনাশক বিক্রি করা হচ্ছিল। অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া যায়। অতিরিক্ত দামে বিক্রি করার ভাউচারও পাওয়া গেছে।

এসএম মেহেদী হাসান বলেন, দুইজনকে আটক করা হয়েছে। উচ্চ মূল্যে বিক্রিরত ১৭৫ লিটার হেক্সাসল ও ১১ লিটার সেভলন লিকুইড জীবানুনাশক জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের হচ্ছে।

হাজারীগলির ফার্মেসিতে পুলিশের অভিযানে আটক দুইজনতিনি বলেন, ফার্মেসিগুলোতে যদি ওষুধের অতিরিক্ত দাম চাওয়া হয় তাহলে সাধারণ মানুষ আমাদের কাছে জানাতে পারেন। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

সব থানাকে ফার্মেসিতে অভিযানের নির্দেশ

এদিকে ফার্মেসিতে অতিরিক্ত দামে ওষুধ বিক্রির বিষয়টি নজরে আসার পর সিএমপির সব থানা এলাকায় অভিযানের নির্দেশ দেওয়া হয়েছে। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

যদি কোনো ফার্মেসিতে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে ওষুধ বিক্রি করা হয় বা অসাধূ উপায়ে মজুদ করা হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশনাও দিয়েছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

নগরের বাসিন্দারা সিএমপির হটলাইন (০১৮ ৮০ ৮০ ৮০ ৮০) নাম্বারে ফোন করে অভিযোগও জানাতে পারবেন। অভিযোগ পেলে ওই ফার্মেসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে সিএমপির পক্ষ থেকে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, কিছু কিছু ফার্মেসিতে ওষুধের সংকট তৈরি করে অতিরিক্ত দাম নেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসব ফার্মেসির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানাকে বলা হয়েছে। সিএমপির প্রতিটি থানা এলাকায় সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে নির্দেশনারও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ০৬, ২০২০
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: সিএমপি
Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩