রাউজানে কাটা হচ্ছে পাহাড়, ঠিকাদারকে শুনানিতে হাজিরের নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাউজানে কাটা হচ্ছে পাহাড়

walton

চট্টগ্রাম: রাউজান উপজেলার কদলপুর এলাকায় পাহাড় কেটে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে পাহাড় কাটার প্রমাণও পেয়েছেন। এ ঘটনায় সরকারি প্রতিষ্ঠান বন শিল্প উন্নয়ন করপোরেশন (বিএফআইডিসি) ও একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৮ জুন শুনানিতে হাজির হতে নোটিশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক জমির উদ্দীনের নেতৃত্বে একটি টিম শনিবার (৩০ মে) কদলপুর এলাকায় পরিদর্শন করেন।

পরিদর্শনে পরিবেশ অধিদফতরের টিম দেখতে পায়, বন বিভাগের মালিকানাধীন পাহাড়ে রাবার বাগান করার জন্য লিজ নেয় বিএফআইডিসি। অনুমতি ছাড়াই সেখানে পাহাড় কেটে রাস্তা তৈরি করছিল বিএফআইডিসি। রাস্তা নির্মাণের জন্য মাজেদা এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে দরপত্রের মাধ্যমে দায়িত্ব দেয় বিএফআইডিসি।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক জমির উদ্দীন বাংলানিউজকে বলেন, অনুমতি না নিয়ে পাহাড় কাটার অভিযোগ পেয়ে রাউজান কদলপুরে অভিযান চালানো হয়েছে। সেখানে পাহাড় কাটার প্রমাণ পেয়েছি আমরা। পাহাড় কাটার ঘটনায় সরকারি প্রতিষ্ঠান বন শিল্প উন্নয়ন করপোরেশন (বিএফআইডিসি) ও মাজেদা এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৮ জুন শুনানিতে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মে ৩১, ২০২০
এসকে/টিসি

Nagad
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়


করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার
অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক
বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু
ইয়াবা বিক্রি করতে এসে র‌্যাবের হাতে আটক