রেল চলাচলের বিষয়ে এখনও চিঠি পায়নি রেলওয়ে পূর্বাঞ্চল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম:  রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন রোববার (৩১ মে) থেকে ট্রেন চালানোর ঘোষণা দিলেও এখনও আনুষ্ঠানিক চিঠি পাননি রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা। ট্রেন চলাচলের বিষয়টি মিডিয়ার মাধ্যমে জানার পর সেই অনুযায়ী প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা।

রোববার থেকে ট্রেন চালানো হলে শনিবার থেকে টিকিট দেয়া হবে বলে রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হলেও ওইদিন কয়টা থেকে কয়টা পর্যন্ত কাউন্টার ও অনলাইনে টিকিট দেয়া হবে সেটি স্পষ্ট না করায় দ্বিধায় আছেন পূর্বাঞ্চলের কর্মকর্তারা।

এ বিষয়ে রেলসচিব মো. সেলিম রেজা শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে বাংলানিউজকে বলেন, শনিবার সকালে রেলপথ মন্ত্রী জনাব নুরুল ইসলাম সুজন ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন। সেখানে আলোচনা করে বিস্তারিত কর্মসূচি প্রত্যেক বিভাগে পাঠাবেন।

‘শনিবার বৈঠক শেষ হওয়ার পরপরই টিকিট বিক্রি শুরু হবে। অনলাইন ও কাউন্টারে যাত্রীরা টিকিট কাটতে পারবেন।’

রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান বাংলানিউজকে জানান, স্বাস্থ্যবিধি মেনে রোববার থেকে সারাদেশে ৮টি ট্রেন চলাচল করবে। এরমধ্যে চট্টগ্রাম থেকে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা ও পাহাড়িকা এক্সপ্রেস ঢাকা ও সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে।

আগের সূচি অনুযায়ী সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় সকাল ৭টায়, পাহাড়িকা সিলেটের উদ্দেশে ছাড়ে সকাল ৯টায় ও সোনার বাংলা ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বিকেল ৫টায়।

রোববার চট্টগ্রামের তিনটি ছাড়াও ঢাকা থেকে সারাদেশে আরও ৫টি ট্রেন চলাচল করবে। এগুলো হচ্ছে-ঢাকা–সিলেট পথে কালনী এক্সপ্রেস। ঢাকা–পঞ্চগড় পথে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা–রাজশাহী পথে বনলতা এক্সপ্রেস। ঢাকা–লালমনিরহাট পথে লালমনিরহাট এক্সপ্রেস।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ট্রেন চালুর বিষয়ে আনুষ্ঠানিক কোনো চিঠি পাইনি। তবে মিডিয়ার মাধ্যমে ট্রেন চালুর বিষয়টি জানার পর সবরকমের প্রস্তুতি নিয়ে রেখেছি। যাতে কয়েক ঘণ্টা আগেও ট্রেন চালু করা যায়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২৯, ২০২০
জেইউ/এসকে/টিসি

Nagad
মুন্সিগঞ্জে কমতে শুরু করেছে পদ্মার পানি 
অবশেষে মুক্তি পেলেন খুলনার নিরপরাধ সালাম ঢালী
ভার্চ্যুয়াল নয়, ‌অ্যাকচুয়াল কোর্ট চান আইনজীবীরা
নুরে আলম সিদ্দিকীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি
বিনামূল্যে ইন্টারনেট পাওয়া শিক্ষার্থীদের অধিকার


করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যেই স্বাভাবিক হচ্ছে নগরজীবন!
ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা
ক্ষেতলালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এবার ফ্লোরিডায় মানুষের মগজখেকো অ্যামিবার হানা! 
পিরোজপুরে মতানৈক্যের কারণে উন্নয়নে বরাদ্দকৃত টাকা ফেরত