করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

চট্টগ্রাম: করোনাকালে সাধারণ রোগীদের পর এবার করোনা সন্ধিগ্ধ বা আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স সার্ভিস চালু করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল। প্রাথমিকভাবে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় এ সেবা দেওয়া হচ্ছে।

সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত ফোন করে এ সুবিধা নিতে পারবেন সংশ্লিষ্টরা। অ্যাম্বুলেন্স সেবা পেতে ফোন করতে হবে ০১৭১৮-২১৮৪১৫, ০১৭১২-৮২৩৭২১, ০১৮১৭-২৬২১৬০, ০১৫১৯-৭০২০২০ ও ০১৮২৩-৩৫৪০৪৪ নম্বরে।

সম্প্রতি চট্টগ্রামে করোনা আক্রান্তের হার বেড়ে যাওয়ায় রোগীদের পরীক্ষা-নিরীক্ষা, হাসপাতালে ভর্তির সুবিধার্থে কমিশনের বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি ও রোটারিয়ান আমিনুল হক বাবু এ সেবা কার্যক্রম চালু করেছেন।

বুধবার (২৭ মে) দুপুরে করোনা আক্রান্ত একজন রোগীকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে পৌঁছে দেওয়ার মাধ্যমে শুরু হয় এ সেবা কার্যক্রম।

আমিনুল হক বাবু বাংলানিউজকে বলেন, এতদিন আমরা মুমূর্ষু রোগীদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিয়ে এসেছি। সম্প্রতি করোনা রোগী পরিবহনে নগরবাসীর সংকট লাঘবে করোনা আক্রান্ত ও করোনা সন্দেহভাজনদের জন্য এ সেবা শুরু করেছি। প্রথম দিন তিনজন রোগীকে এ সেবা দেওয়া হয়েছে। একজনকে আকবরশাহ থেকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, একজনকে আগ্রাবাদ চৌমুহনী থেকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, অপর জনকে নাসিরাবাদ বালিকা উচ্চ বিদ্যালয় এলাকা থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পৌঁছে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ২৮, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩