ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা।

walton

চট্টগ্রাম: সাধারণ মানুষ যখন আপন জনকে নিয়ে ঘরে বসে ঈদ উদযাপন করছেন ঠিক তখন করোনা ভাইরাসের দুর্দিনে জীবনের ঝুঁকি নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যদের ঈদ কেটেছে রাস্তায় দাঁড়িয়ে জনগণের নিরাপত্তা দিয়ে।

ঈদের দিন সকাল থেকে সকল মসজিদে জীবাণুনাশক ওষুধ ছিটানো নিশ্চিতের পাশাপাশি মুসল্লিদের সামাজিক দূরত্ব নিশ্চিত করা, নামায শেষে সবাইকে ঘরমুখো করাসহ নানা কাজে নিয়োজিত ছিলেন পুলিশ সদস্যরা।

ঈদ উপলক্ষে প্রায় ১০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, পথশিশুদের মাঝে ঈদ সালামি বিতরণ, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের খোঁজ-খবর রাখা, ডোর টু ডোর সার্ভিসের মাধ্যমে মানুষের বাজার করে দেওয়া, হ্যালো ডাক্তারের মাধ্যমে টেলিমেডিসিন সেবা সচল রাখা, বিনোদন পার্কে দর্শনার্থীদের জামায়েত ঠেকানো, এক এলাকার মানুষ অন্য এলাকায় যাওয়া ঠেকানো, ব্যাংক-বীমা আর্থিক প্রতিষ্ঠানসহ জনশুন্য মার্কেটগুলোর নিরাপত্তা নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে কিনা ইত্যাদি মানবিক ও পেশাগত কাজেই ঈদের আনন্দ উপভোগ করেছেন সিএমপি'র বিভিন্ন বিভাগের পুলিশ সদস্যরা।

ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা।

ঈদের দিন হাসপাতাল থেকে পালানো এক রোগীকে দুই ঘণ্টার চেষ্টায় উদ্ধার করে ফের হাসপাতালে পাঠিয়েছেন কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সজল দাশসহ পুলিশ সদস্যরা।

নগরের প্রত্যেকটি থানার অফিসার ইনচার্জরা ঈদের নামাজে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করার কাজে ছিলেন ব্যস্ত। করোনা রোগী অথবা তার স্বজনরা অবাধে ঘুরাফেরার অসংখ্য অভিযোগ মুঠোফোনে পেয়ে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করেছেন তারা।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, করোনায় ফোকাস থাকলেও আগের গতিতেই চলছে নিয়মিত কার্যক্রম। সকল থানায় আসামি গ্রেফতারসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধমূলক অপারেশনাল কাজ অব্যাহত ছিল।

তিনি বলেন, পর্যটন স্পট সমূহে জনসমাগম বন্ধ রাখতে নিয়োজিত ছিল বিশেষ টিম। সিটি গেইট ও মইজ্জারটেকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশের চেকপোস্ট ছিল নজর কাড়ার মতো।

এছাড়া স্পেশাল ব্রাঞ্চ, কাউন্টার টেরোরিজম ও মহানগর গোয়েন্দা বিভাগের বিভিন্ন অফিসার ফোর্স নগরের বিভিন্ন এলাকায় ছিলেন গোয়েন্দা তথ্য সংগ্রহের কাজে ব্যস্ত।

করোনা ভাইরাসের এই মহামারীতে জনগণকে নিরাপত্তা দিতে গিয়ে, জনগণের সেবা করতে গিয়ে ইতোমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের শতাধিক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী করোনা ভাইরাসে।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সিএমপির ২ জন পুলিশ সদস্য। তবু থেমে নেই সিএমপির সদস্যরা। ভয় কে জয় করে ঈদের দিনে রাস্তায় কাটিয়েছেন তারা। এতেই ঈদের আনন্দ খুঁজে পেয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ২৬, ২০২০
এসকে/টিসি

Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩