মেয়ের কাছে যৌতুক চেয়ে উল্টো যৌতুক দিতে হলো ছেলেকে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: রাউজানে গৃহবধুকে যৌতুকের জন্য নির্যাতন করার খেসারত হিসেবে উল্টো যৌতুক দিতে হচ্ছে ছেলের পরিবারকে।

রাউজানের ৩ নং চিকদাইর ইউনিয়নের আব্দুল নবীর ছেলে শাকিল খানের সঙ্গে ডাবুয়া ইউনিয়নের জাফর আলীর মেয়ে ইয়াসমিন আক্তার মনিষার বিয়ে হয় এ বছরের জানুয়ারি মাসে। বিয়ের কিছুদিন পর থেকেই মনিষাকে যৌতুকের জন্য নানাভাবে নির্যাতন করতে থাকে স্বামীসহ তার শ্বশুর বাড়ীর লোকজন। ২ লাখ টাকা না দিলে তারা নানাভাবে হুমকি দিতে থাকে।

এরই প্রেক্ষিতে রাউজান থানায় মনিষা একটি অভিযোগ দিলে ক্ষুব্ধ হয়ে উঠে তার স্বামী ও শ্বশুর বাড়ীর লোকজন। তারা নির্যাতনের মাত্রা আরও বাড়িয়ে দেয়। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে এ সংবাদ পৌঁছে যায় রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরীর কাছে। তার তত্ত্বাবধানে পরিচালিত হেল্প ডেস্ক টিম এ ব্যাপারে হস্তক্ষেপ করে বিকেলেই চিকদাইর ইউনিয়ন পরিষদে একটি বৈঠকের আয়োজন করে।

বৈঠকে মেয়েটিকে যৌতুকের জন্য নির্মমভাবে নির্যাতনের শাস্তিস্বরূপ উল্টো ছেলেটির পরিবারকে মেয়েটির ক্ষতিপূরণ বাবদ যৌতুক দিতে চাপ প্রয়োগ করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে ৩ নং চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী বলেন, তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী রাউজানের সব ধরনের সামাজিক অন্যায় ও অপরাধের বিরুদ্ধে আন্দোলন করছেন। আমরা তার নেতৃত্বে যৌতুক সহ সবধরনের সামাজিক অন্যায়ের বিরুদ্ধে সচেষ্ট আছি। রাউজানে যেন আগামীতে আর এই ধরনের ঘটনা না ঘটে সেজন্য ফারাজ করিম চৌধুরীর হস্তক্ষেপে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। যেটা সারাদেশে অনুকরণীয় হতে পারে।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
টিসি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বরিশাল বিভাগীয় কমিশনার হলেন অমিতাভ সরকার
তুরস্কের সুপার লিগের শীর্ষ ক্লাবকে নিষিদ্ধ করলো উয়েফা
বাংলামোটরে বাসচাপায় নিহত ২
দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে: রিজভী
বদলগাছীতে ২ নারীর গলাকাটা মরদেহ উদ্ধার


চলে গেলেন বলিউডের কিংবদন্তি পরিচালক বাসু চ্যাটার্জি
সচিব হলেন ৩ কর্মকর্তা
এমপিদের হ্যান্ড রাব উপহার দিল বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রণালয়
ঈশ্বরদীতে ট্রাকচাপায় বাইসাইকেল আরোহী নিহত
বন্দরে কনটেইনার হ্যান্ডলিং বেড়েছে ৫৫ শতাংশ