বন্দরে সাইফ পাওয়ারটেকের অস্থায়ী শ্রমিকদের ত্রাণ বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বন্দরে সাইফ পাওয়ারটেকের অস্থায়ী শ্রমিকদের ত্রাণ বিতরণ। ছবিঃ বাংলানিউজ

walton

চট্টগ্রাম: দেশের প্রধান সমুদ্রবন্দরের সিসিটি, এনসিটি টার্মিনালে কর্মরত শ্রমিকদের ত্রাণসামগ্রী বিতরণ করেছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বন্দরের সিসিটি ইয়ার্ডে সামাজিক দূরত্ব মেনে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম।

এ সময় উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেকের চিফ অপারেটিং অফিসার (সিওও) ক্যাপ্টেন তানভির হোসাইন, লে. কমান্ডার (অব.) তাফসির, মি. আমির, মি. মারুফ প্রমুখ।

ক্যাপ্টেন তানভির হোসাইন বাংলানিউজকে বলেন, সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন স্যারের নির্দেশনা অনুযায়ী জাহাজের কনটেইনার হ্যান্ডলিংয়ে থাকা লেসিং বিভাগের এবং ডেলিভারি বিভাগের দুই হাজার অস্থায়ী শ্রমিকদের ত্রাণসামগ্রী বিতরণ করছি।

প্রথম দিন দুই শতাধিক শ্রমিককে ত্রাণ হস্তান্তর করা হয়েছে ৪ ফুট দূরত্বে অবস্থান নিশ্চিতের মাধ্যমে। জনপ্রতি ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১টি করে সাবান। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধের মধ্যেও জরুরি আমদানি-রফতানি কার্যক্রম অব্যাহত রাখতে বন্দরে সাইফ পাওয়ারটেকের কর্মীদের আনা-নেওয়ার জন্য বাস, নাশতা, স্বাস্থ্য সুরক্ষা উপকরণ- বিশেষ করে মাস্ক, গ্লাভস, হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার, জ্বর মেপে টার্মিনালে ঢোকানো, মেডিক্যাল টিমের উপস্থিতি ইত্যাদি নিশ্চিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
জেলা পর্যায়েও বাড়ছে করোনার সংক্রমণ
সাতক্ষীরায় আরও ৩ জনের করোনা শনাক্ত, মোট ৪৩
সাবেক ফুটবলার হেলালের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক
সিলেটে র‍্যাব-পুলিশসহ আরও ৭৪ জনের করোনা শনাক্ত
নবাবগঞ্জে ১৯৫ নমুনা পরীক্ষায় শনাক্ত ৮৯


অতিরিক্ত ভাড়া দিয়েই জীবিকার তাগিদে ছুটছে ঢাকামুখী মানুষ
রামপুরায় সাংবাদিকের ওপর ‘সন্ত্রাসী’ হামলা
করোনা: চট্টগ্রামে আরও ২৩৭ জন আক্রান্ত
কবি ওয়াল্ট হুইটম্যানের জন্ম
সেই খোরশেদের স্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি