টিসিবির ট্রাকে লম্বা লাইন, শনিবার থেকে ৬০ টাকায় ছোলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ন্যায্যমূল্যে টিসিবির পণ্য কিনতে মানুষের লম্বা লাইন। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: প্রখর রোদ থেকে বাঁচতে কারও মাথায় ছাতা। কারও রুমালই ভরসা। পুলিশের গাড়ি এসে বাঁশি বাজিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতের তাগাদা দিলো। অমনি চার ফুট দূরে দূরে নারী ও পুরুষের পৃথক দুইটি লাইন অর্ধ কিলোমিটার ছাড়িয়ে গেলো।

এটি কোনো ত্রাণের ট্রাক নয়। জামালখানের সিনিয়র্স ক্লাবের সামনে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যে পণ্য বিক্রির ডিলারের ট্রাক। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার চিত্র এটি। 

ডিলার মেসার্স এমএ সবুর অ্যান্ড ব্রাদার্সের কর্মকর্তারা বাংলানিউজকে জানান, ভোক্তা পর্যায়ে প্রতি কেজি চিনি ৫০ টাকা, মশুর ডাল ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা লিটার (২ ও ৫ লিটারের বোতল) বিক্রি করছেন। 

লাইনে দাঁড়ানো বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী আবু তালেব বাংলানিউজকে বলেন, ত্রাণের লাইনে দাঁড়াতে পারি না লজ্জায়। কিন্তু এটা টিসিবির ন্যায্য মূল্যের ট্রাক। লকডাউনের সময় তেল, চিনি, ডাল খুবই দরকারি। আগে পেঁয়াজও বিক্রি করতো। 

টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, মুজিববর্ষের শুরু থেকেই চট্টগ্রামের বিভিন্ন স্পটে ২২টি ট্রাকে টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রি হচ্ছে। প্রতি ট্রাকে ডিলারদের ১ হাজার ৫০০ লিটার তেল, ১ হাজার ২০০ কেজি চিনি ও ১৫০ কেজি ডাল দিচ্ছি।
একজন ভোক্তা সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৪ কেজি চিনি, ১ কেজি ডাল কিনতে পারবেন।

শনিবার থেকে ছোলা বিক্রি 

প্রতিবছরের মতো এবারও শবে বরাতের পর  শনিবার (১১ এপ্রিল) থেকে চট্টগ্রামের  ট্রাক সেলে ইফতারের অত্যাবশ্যকীয় উপকরণ ছোলা বিক্রি করবে বলে জানিয়েছেন জামাল উদ্দিন আহমেদ। 

তিনি জানান, প্রতি ট্রাকে ৮০০ কেজি ছোলা দেওয়া হবে। প্রতি কেজি ছোলার জন্য ভোক্তা পর্যায়ে দাম নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রামের বিভিন্ন মুদি দোকানে এখনই খুচরা পর্যায়ে ছোলা বিক্রি হচ্ছে মানভেদে প্রতিকেজি ৭০-৭৫ টাকা।  

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ফ্লয়েড করোনা আক্রান্ত ছিলেন
কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে তরুণীর মৃত্যু
ইন্দুরকানীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রণবীরের ‘৮৩’ নিয়ে দীপিকার বিড়ম্বনা


করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন
ভালুকায় এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম শুরু
ভারতে করোনায় মৃত্যুহারে শীর্ষে মোদীর রাজ্য
মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী
তাপদাহের পর এক পশলা স্বস্তির বৃষ্টি