নগরবাসীকে ঘরে থাকার আহ্বান মেয়র নাছিরের

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: দেশে করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটিতে নগরবাসীকে নিজ নিজ বাসা-বাড়িতে অবস্থান করার জন্য আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আজম নাছির উদ্দীন।

বুধবার (১ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, নভেল করোনাভাইরাসের ইনকিউবিশন পিরিয়ড বা রোগ সঞ্চার থেকে প্রথম লক্ষণ দেখা দেওয়ার সময় কমপক্ষে ১৪ দিন । এ কারণে আগামী দু’সপ্তাহ আমাদের জন্য খুবই গুরুত্বপুর্ণ। কারণ এর মধ্যে যদি কারও সংক্রমণ হয়ে থাকে তাহলে তার লক্ষণ প্রকাশ পেতে আরও কয়েক দিন লাগবে। এ কারণে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়েছে।

তাই এ গুরুত্বপূর্ণ সময়ে নগরবাসীকে নিজ নিজ বাসা-বাড়িতে অবস্থান করার জন্য তাগিদ দিয়েছেন মেয়র।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে মেয়র বলেন, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় যার যে দায়িত্ব তা সঠিকভাবে গুরুত্বের সঙ্গে পালন করতে হবে। এক্ষেত্রে কোনো ব্যক্তি বা সংস্থার বিন্দু পরিমাণ অবহেলা-অনিয়ম সহ্য করা হবে না। সরকারের খাদ্য সাহায্য বণ্টনে কোনো ধরনের অনিয়ম যদি পাওয়া যায় সে যেই হোক না তার রক্ষা নেই।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মানুষের দুঃসময়ের সুযোগ নিয়ে কেউ যেন অর্থশালী-সম্পাদশালী হয়ে ওঠার অপচেষ্টা না করেন।। সরকারিখাদ্য সহায়তা নিয়ে কোনো রাজনীতি কাম্য নয়। সরকারি এজেন্সির লোকজন এ ব্যাপারে তৎপর রয়েছেন। এতে কোনো ধরনের অনিয়ম পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার দ্বিধা করবে না। তাই সরকারি খাদ্য সহায়তা যত দ্রুত সম্ভব অভুক্তদের জড়ো করে নয়, সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের ঘরে ঘরে পৌঁছাতে কাউন্সিলরদের প্রতি আহ্বান জানাই।

মেয়র বলেন,নগরের ওয়ার্ডগুলোতে বিচ্ছিন্নভাবে বিভিন্ন ত্রাণসামগ্রী বিলি হচ্ছে। এতে করে সরকারি খাদ্য সহাযতা কেউ কেউ একাধিকবার পাচ্ছে আবার কেউ কেউ একদমই পাচ্ছে না। এ ধরনের অভিযোগ কারও কাম্য নয়। তাই সরকারি খাদ্য সহায়তা এবং সমাজের বিত্তবান, এনজিও মাধ্যমে প্রাপ্ত ত্রাণ সামগ্রী বিলির ক্ষেত্রে সমন্বিত উদ্যোগ হওয়া বাঞ্ছনীয়।

এ অবস্থানয় সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলররা নিজ নিজ এলাকার অসচ্ছল ব্যক্তিদের অগ্রাধিকার তালিকা প্রণয়নপূর্বক তালিকা অনুযায়ী সরকারি খাদ্য সহায়তা কিংবা বিত্তবান এবং এনজিও বা সেচ্ছাসেবী প্রতিষ্ঠান প্রদত্ত সব খাদ্যসামগ্রী বিলি করলে কেউ বাদ যাবে না বলে সিটি মেয়র মনে করেন।

>> করোনায় সংক্রমণ রোগীর পাশে থাকবেন মেয়র নাছির

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম করোনা ভাইরাস
করোনার কারণে সংকুচিত হচ্ছে কর্মসংস্থান
ফ্লয়েড করোনা আক্রান্ত ছিলেন
কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে তরুণীর মৃত্যু
ইন্দুরকানীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত


রণবীরের ‘৮৩’ নিয়ে দীপিকার বিড়ম্বনা
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন
ভালুকায় এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম শুরু
ভারতে করোনায় মৃত্যুহারে শীর্ষে মোদীর রাজ্য
মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী