সড়কে বেড়েছে যানবাহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যানবাহন ও মানুষের চলাচল বাড়তে শুরু করেছে নগরে। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারি ছুটি ঘোষণার পর কয়েকদিন বিভিন্ন যানবাহন ও মানুষের চলাচল একেবারেই কম ছিল। কিন্তু যতই দিন গড়িয়েছে ততই যানবাহন ও মানুষের চলাচল বাড়তে শুরু করেছে।

নগরে চলাচল করা যানবাহনের মধ্যে বেশিরভাগই ছিল প্রাইভেট কার, মোটরসাইকেল ও রিকশা। তবে যাত্রীবাহী কোনো গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। প্রতিটি মোড়ে ট্রাফিক পুলিশ সদস্যদের দেখা গেছে।

নগরের কাজীর দেউড়ি মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট, আগ্রাবাদ, চকবাজার ও বহদ্দারহাটসহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, প্রয়োজনীয় কাজ সারতে মানুষ ব্যক্তিগত গাড়ি নিয়ে বা হেঁটে চলাচল করছেন। প্রধান সড়কে ভাড়ায় সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে।

যানবাহন ও মানুষের চলাচল বাড়তে শুরু করেছে নগরে। ছবি: সোহেল সরওয়ারবহদ্দারহাট মোড়ে আবু রায়হান নামে এক অটোরিকশাচালক বাংলানিউজকে বলেন, সরকারি ছুটি ঘোষণার পর কয়েকদিন বাসায় ছিলাম। টাকা যা ছিলো তা শেষ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে আবারও বের হতে হয়েছে। সংসার-তো চালাতে হবে।

কাজীর দেউড়ি মোড়ে দেখা মিলে আবুল কালাম নামে এক সবজি বিক্রেতার। তিনি বলেন, আমরা-তো আর মাসিক চাকরি করি না, মাস শেষে যে টাকা আসবে। দিনে এনে দিনে খাই, তাই বসে থাকার সুযোগ নেই।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) বিজয় বসাক বাংলানিউজকে বলেন, সরকারি ছুটি ঘোষণার পর কয়েকদিন সড়কে যানবাহন ও মানুষের চলাচল কমলেও এখন আবার বাড়তে শুরু করেছে। আমরা প্রতিটি মোড়ে জনসচেতনতা সৃষ্টি করতে মাইকিং অব্যাহত রেখেছি। সড়কে পুলিশ দায়িত্ব পালন করছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
রণবীরের ‘৮৩’ নিয়ে দীপিকার বিড়ম্বনা
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন
ভালুকায় এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম শুরু
ভারতে করোনায় মৃত্যুহারে শীর্ষে মোদীর রাজ্য
মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী


তাপদাহের পর এক পশলা স্বস্তির বৃষ্টি
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা সম্পন্ন
তরুণ লীগ সভাপতির বিরুদ্ধে যুবলীগ সভাপতিকে কোপানোর অভিযোগ
হিজলায় ট্রলিচাপায় বৃদ্ধা নিহত