চমেক হাসপাতাল এলাকায় জীবাণুনাশক পানি ছিটালেন মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চমেক হাসপাতাল এলাকায় জীবাণুনাশক পানি ছিটালেন মেয়র।

walton

চট্টগ্রাম: নগরীকে করোনা ভাইরাসমুক্ত রাখতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটানো কার্যক্রম অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ২য় দিনের শুরুতে বেলা ১১ টায় চমেক হাসপাতালের পূর্ব গেইট থেকে শুরু করে নার্সেস ক্যান্টিন, মেডিক্যাল কলেজ রোডসহ সংশ্লিষ্ট সড়ক এলাকায় নিজ হাতে পানি ছিটিয়েছেন চসিক মেয়র।

করোনা ভাইরাসের বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে নগরীর ৪১টি ওয়ার্ডের সকল সড়ক এলাকা, বাজার, আদালত ভবন, বিপণী বিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম চলছে।

১৬ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে এই পানি ছিটানো হচ্ছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নগরবাসীর মাঝে সচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ নানামুখী প্রচার-প্রচারণা কার্যক্রম চলছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে মাননীয় প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন। জরুরী প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানাচ্ছি।

হাসপাতাল এলাকায় ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটানোর সময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, চমেক অধ্যক্ষ ডা. শামীম হাসান, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. প্রণয় দত্তসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা সংক্রান্ত যেকোন বিষয়ে যোগাযোগের জন্য চসিক দামপাড়া কার্যালয়ে কন্ট্রোল রুম (নম্বর- ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯) খোলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
করোনা: ফরজ নামাজের পরেই বন্ধ মসজিদের দরজা
চমেক হাসপাতালে পিপিই দিলো সানশাইন চ্যারিটি
চট্টগ্রামে আরও ১০৪ জনের করোনা পরীক্ষা, আক্রান্ত নেই
করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত: আইজিপি


জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল
কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি
করোনার মধ্যে বিয়ে: সেই সরকারি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত
ভারতে বাড়ছে লকডাউনের মেয়াদ: মমতা