হল থেকে বহিরাগত আটক, চবি শিক্ষার্থীকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হলের কক্ষ থেকে তিন বহিরাগতকে আটকের ঘটনায় ঐ কক্ষের আবাসিক শিক্ষার্থীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) হলটির ১০৪ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী আশরাফ খান শুভকে শোকজ নোটিশ দেওয়া হয়।

এর আগে বুধবার (১১ ডিসেম্বর) রাতে সোহরাওয়ার্দী হলের ১০৪ নম্বর কক্ষের শিক্ষার্থী আশরাফ খান শুভর কক্ষে তার বন্ধু (বহিরাগত) আসাদ- বহিরাগত দুই যুবক মোহাম্মদ আয়াজ ও মোহাম্মদ নাসিমকে ১০৪ নম্বর রুমে আটকে রেখে মোবাইল ও নগদ টাকা হাতিয়ে নেয়। পাশাপাশি দুই লাখ টাকা চাঁদা দাবি করে নির্যাতন চালায়। 

বিষয়টি জানতে পেরে প্রক্টরিয়াল বডি ও পুলিশ ঘটনাস্থলে এলে পালিয়ে যান আসাদ। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসানের উপস্থিতিতে কক্ষটিতে থাকা তিন যুবক ইয়াছিন আরাফাত, আয়াজ এবং নাছিমকে উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, সোহরাওয়ার্দী হলের ১০৪ নম্বর কক্ষের শিক্ষার্থী আশরাফ খান শুভকে তার কক্ষে ঘটে যাওয়া ঘটনার কারণ দর্শানোর জন্য তিন দিনের সময় দেয়া হয়েছে। আটক বহিরাগত তিন যুবকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা তাদেরকে উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছি। পুলিশ তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমআর/টিসি

বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা


সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’
অরুণ জেটলি-সুষমা স্বরাজ-জর্জ ফার্নান্দেজ পদ্মবিভূষণে ভূষিত
প্রজাতন্ত্র দিবসে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফের