ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারে সিসকো অ্যাকাডেমি সাপোর্ট সেন্টারের উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
প্রিমিয়ারে সিসকো অ্যাকাডেমি সাপোর্ট সেন্টারের উদ্বোধন প্রিমিয়ারে সিসকো অ্যাকাডেমি সাপোর্ট সেন্টারের উদ্বোধন

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সিসকো নেটওয়ার্কিং অ্যাকাডেমির উদ্যোগে অ্যাকাডেমি সাপোর্ট সেন্টার এবং আইওটি (ইন্টারনেট অফ থিংস) প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নগরের প্রবর্তক মোডের ক্যাম্পাসে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

অতিথি ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের কন্টিনিউয়িং অ্যাডুকেশন সেন্টারের ডিরেক্টর মানিরুল ইসলাম ও ডাটা সফট ম্যানুফ্যাকচারিং অ্যান্ড অ্যাসেম্বলি ইনকর্পোরেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর হাসান রহমান।

বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আশিক কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহযোগী অধ্যাপক শাহিদ মো. আসিফ ইকবাল।

প্রফেসর ড. অনুপম সেন বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের মূলভিত্তি তথ্য-প্রযুক্তি। তথ্য-প্রযুক্তির ক্ষেত্রে সিসকোর অবদান কম নয়। প্রিমিয়ার ইউনিভার্সিটি সিসকো নেটওয়ার্কিং অ্যাকাডেমিতে গত ১২ বছরে প্রায় ৯০০ শিক্ষার্থী সিসকো গ্র্যাজুয়েট সম্পন্ন করেদেশি-বিদেশি প্রতিষ্ঠানে দক্ষতার সঙ্গে কাজ করছে।

অনুষ্ঠানের শুরুতে অ্যাকাডেমি সাপোর্ট সেন্টার ও আইওটি প্রোগ্রামের উপর প্রেজেন্টেশন দেন প্রিমিয়ার ইউনিভার্সিটি সিসকো লোকাল অ্যাকাডেমির লিগ্যাল মেইন কন্টাক্ট কিংশুক ধর।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa