ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে নিলামে ৯১ টাকা দরে বিক্রি হলো পেঁয়াজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
আদালতে নিলামে ৯১ টাকা দরে বিক্রি হলো পেঁয়াজ পেঁয়াজ

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের অক্সিজেন থেকে খোলাবাজারে বিক্রির পর জব্দ করা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)  ১৭৫ কেজি পেঁয়াজ নিলামে ৯১ টাকা দরে বিক্রি হয়েছে। পেঁয়াজগুলো পেয়েছেন মো. মাসুম নামে এক ব্যবসায়ী।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতে এ নিলাম অনুষ্ঠিত হয়।

আদালত পেঁয়াজের দর নির্ধারণ করেছিলেন কেজিপ্রতি ৪৫ টাকা।

১৬ জন এ নিলামে অংশ নেন। সর্বোচ্চ দরদাতা হিসেবে প্রতিকেজি ৯১ টাকা দরে মোট ১৫ হাজার ৯২৫ টাকায় পেঁয়াজগুলো কেনেন কোতোয়ালি থানার নজুমিয়া লেইন এলাকার বাসিন্দা মো. মাসুম।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, নিলামে সর্বোচ্চ ৯১ টাকা দরে পেঁয়াজগুলো কিনে নিয়েছেন নজুমিয়া লেইন এলাকার বাসিন্দা মো. মাসুম।

আদালত অল্প লাভে পেঁয়াজগুলো বিক্রির নির্দেশনা দিয়েছেন বলে বাংলানিউজকে জানান সর্বোচ্চ দরদাতা মো. মাসুম।

তিনি বলেন, আদালত আমাকে বলেছেন- অল্প লাভে পেঁয়াজ বিক্রি করতে। ১০৫ টাকা থেকে ১১০ টাকার মধ্যে পেঁয়াজগুলো বিক্রি করা হবে। কিছু পেঁয়াজ নষ্ট হয়ে গেছে। সেগুলো ফেলে দিতে হবে।

সোমবার (২ ডিসেম্বর) রাতে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দ করা পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে টিসিবির ডিলার দোলন বড়ুয়া, দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক ও পেঁয়াজের ক্রেতা মোহাম্মদ জাহাঙ্গীরকে গ্রেফতার করে বায়েজিদ থানা পুলিশ। অক্সিজেন মসজিদ গলি জাহাঙ্গীর স্টোরে অভিযান চালিয়ে মোট ১৭৫ কেজি পেঁয়াজ জব্দ করা হয়।

বুধবার (৪ ডিসেম্বর) বিকেলে জব্দ করা এসব পেঁয়াজ নিলামে বিক্রির বিজ্ঞপ্তি টাঙানো হয় আদালতের নোটিশ বোর্ডে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa