চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী উৎসব বৃহস্পতিবার (২১ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

বুধবার (২০ নভেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। লিখিত বক্তব্য পাঠ করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম ।

তিনি বলেন, ‘অতীতে বিভিন্ন সময় বিভিন্ন বিভাগের আলাদা এলামনাই থাকলেও কেন্দ্রীয়ভাবে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের একটি শূন্যতা ছিল। এ সংগঠন বিশ্ববিদ্যালয়ের সকল প্রাক্তন শিক্ষার্থীদের এক ছায়াতলে একত্রিত করেছে। বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সেতু বন্ধন রচনা করেছে। আশা করছি এ সংগঠন বিশ্ববিদ্যালয়ে সামগ্রীক উন্নয়নে অবদান রাখবে। অ্যালামনাই অ্যাসোসিয়েশন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অস্বচ্চল ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করেছে। ইতোমধ্যে ৫টি ফাউন্ডেশনের মাধ্যমে বার্ষিক ২২ লাখ ৫০ হাজার টাকার একটি তহবিল গঠন করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আগামী ২১ এবং ২২ নভেম্বর ‘প্রাণের উৎসবে, মাতি উল্লাসে’ স্লোগানে পুনর্মিলনী আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রথম থেকে ৪৯ তম ব্যাচ পর্যন্ত অন্তর্ভুক্তি এবং ৮ হাজারেরও বেশি গ্রাজুয়েট অ্যালামনাই নিবন্ধন করেছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাবেক মুখ্য সচিব আব্দুল করিম, প্রথম পুনর্মিলনীর আহ্বায়ক আলাউদ্দিন আহমেদ চৌধরী নাসিম, সদস্য সচিব মো. গিয়াস উদ্দিনসহ অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা।

বাংলাদেশ সময় ২১৫৫ ঘন্টা, ২০ নভেম্বর ২০১৯

জে্ইউ/টিসি

Nagad
প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ৩ বিদেশি গ্রেফতার
নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করছেন অভিনেত্রী ছন্দা
১৭ ঘণ্টায়ও উদ্ধার হননি হিজলায় ট্রলারডুবিতে নিখোঁজ নানি-নাতি
না’গঞ্জে করোনা হাসপাতালে আইসিইউ চালু
অনিচ্ছায় সুদের টাকা পেলে করণীয়


করোনার টেস্ট ফি বাতিলের দাবিতে বরিশালে মানববন্ধন
মুখে বয়সের ছাপ না চাইলে করুন এই সহজ ব্যায়াম!
দামুড়হুদায় ট্রলি দুর্ঘটনায় চালক নিহত
‘পাটশিল্পের উন্নয়নে চীনের লাভজনক প্রস্তাব গ্রহণ করা হয়নি’
সিরাজগঞ্জের সেই স্পারবাঁধে আবারও ধস