php glass

লবণ কিনে ক্রেতা পেলেন জরিমানার ভাগ!

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামে লবণের দাম তদারকি করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা

walton

চট্টগ্রাম: লবণের মোড়কে মুদ্রিত ছিল সর্বোচ্চ খুচরা মূল্য ৩৫ টাকা। কিন্তু গুজবকে পুঁজি করে সেই লবণ এক দোকানি বিক্রি করে ৫০ টাকা, অপর দোকানি ৬০ টাকা। এরপর দুই ক্রেতা রশিদ, প্রমাণাদিসহ অভিযোগ দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে। দুই দোকানিকে জরিমানা করা হয় মোট ৩০ হাজার টাকা।

এখানেই শেষ নয়। আইন অনুযায়ী অভিযোগকারী দুই ভোক্তা পেয়েছেন জরিমানার ২৫ শতাংশ ভাগ। একজন পেয়েছেন আড়াই হাজার টাকা, অপরজন ৫ হাজার টাকা।

বুধবার (২০ নভেম্বর) নগরের সুগন্ধা আবাসিক এবং পাঁচলাইশের খতিবের হাট এলাকায় এ ঘটনা ঘটে।

এ‌পি‌বিএন-৯ এর সহযোগিতায় অধিদফতরের উপপ‌রিচালক শা‌হিদা ফা‌তেমা চৌধুরী, সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিকাশ চন্দ্র দাস ও মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, রু‌বেল আহ‌মেদ নামের একজন ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষিতে সুগন্ধা আবা‌সিক এলাকার সুগন্ধা জেনা‌রেল স্টোর‌কে বে‌শি দা‌মে লবণ বিক্রয় করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভি‌যোগকারী‌কে তাৎক্ষ‌ণিকভা‌বে আড়াই হাজার টাকা দেওয়া হয়। একই প্র‌তিষ্ঠানকে নি‌ষিদ্ধ এনা‌র্জি ড্রিংক, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর পণ্যগুলো ধ্বংস করা হয়।

তু‌হিন নামের আরেক ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে বেশি দামে লবণ বিক্রির অপরাধে পাঁচলাইশ থানাধীন খতিবের হাট এলাকার হাজি জেনারেল স্টোরকে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। অ‌ভি‌যোগকারী‌কে তাৎক্ষ‌ণিক ৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

মাছে মেশানো হচ্ছে কৃত্রিম রং

বহাদ্দারহাট কাঁচাবাজা‌রের জ‌সি‌মের মা‌ছের দোকান‌কে মা‌ছে কৃ‌ত্রিম রং মেশা‌নোর অপরাধে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ধ্বংস করা হয়েছে রং মেশানো প্রায় ২০ কেজি মাছ।

ডবলমু‌রিং থানা এলাকায় হাইড্রোজ ব্যবহার করে জিলাপি তৈরির অপরাধে আপন বাড়ী রেস্তোরাঁকে ৫ হাজার টাকা, অননুমোদিত এনার্জি ড্রিংক ও কসমেটিকস বিক্রির অপরাধে পাহাড়তলীর  মক্কা সুপারশপকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই এলাকার এম রহমান স্টোরকে অননু‌মো‌দিত রং খা‌দ্যে ব্যবহা‌রের উ‌দ্দেশ্যে বিক্রির জন্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানাসহ সব রং ধ্বংস করা হয়। হালিশহর থানার মায়ের দোয়া স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম বাজারদর
বিপিএল কোচ সমাচার-হার্শেল গিবস
৬ ডিসেম্বর শক্রমুক্ত হয় মৌলভীবাজারের ৪ উপজেলা
সম্ভাবনাময় সিরামিক পণ্য তুলে ধরছে বাংলাদেশ
পুলিশের উদ্যোগে থানা প্রাঙ্গণে বিক্রি হবে পেঁয়াজ
খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুবদলের বিক্ষোভ শনিবার


কুষ্টিয়া মিরপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরিযায়ী পাখির কলতানে মুখর রাউজানের লস্কর দিঘী
সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ
শ্রীনগরে বাসচাপায় চাচা নিহত, ভাতিজা আহত 
চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি, মাছেও নেই স্বস্তি