php glass

কাস্টম হাউসে হয়রানির অভিযোগ বিক্ষোভ

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

walton

চট্টগ্রাম: তৈরি পোশাকের কাঁচামাল আমদানি ছাড়করণে হয়রানির অভিযোগে চট্টগ্রাম কাস্টম হাউসে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেছেন সিঅ্যান্ডএফ কর্মচারীরা। সোমবার (১৮ নভেম্বর) বেলা ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। এরপর কাস্টম কমিশনারের আশ্বাসে কাজে যোগ দেন।

সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম কাস্টম হাউসের যে বিভাগ (গার্মেন্টস গ্রুপ) দিয়ে তৈরি পোশাক শিল্পের কাঁচামাল আমদানি হয় তাতে বেশ কিছু দিন থেকে হয়রানি করা হচ্ছিলো। ফাইল ছাড়ে দীর্ঘসূত্রতা, এইচএস কোড পরিবর্তনসহ অহেতুক সময়ক্ষেপণে অতিষ্ঠ সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মচারীরা কাজ করা থেকে বিরত থাকেন। পরে বিকেল সাড়ে ৪টায় কাস্টম কমিশনারের আশ্বাসে আমরা কাজ শুরু করি।

চট্টগ্রাম কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বাংলানিউজকে বলেন, গার্মেন্টস গ্রুপে হয়রানির অভিযোগে সিঅ্যান্ডএফ কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন এরপর কর্তৃপক্ষের আশ্বাসে তারা কাজে যোগ দিয়েছেন।  

চট্টগ্রাম কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার মো. আকবর হোসেন বাংলানিউজকে বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীদের সঙ্গে একটি বিভাগে ভুল বোঝাবুঝি হয়েছিল। তাৎক্ষণিক সমাধান হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
হল থেকে বহিরাগত আটক, চবি শিক্ষার্থীকে শোকজ
পুড়ে যাওয়া ছোট ভাইকে নিয়ে বেরিয়েছেন বড় ভাই
উদাসীনতায় ও আইনের প্রয়োগ না হওয়ায় নির্মাণ ঝুঁকি কমছে না
নানা আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০১৯ উদযাপন
পররাষ্ট্রমন্ত্রীর দিল্লি সফর বাতিল


ব্যবসায়ীর চেক ছিনতাই!
বালিশকাণ্ডে নির্বাহী প্রকৌশলীসহ ১৩ জন কারাগারে
প্রিমিয়ারে সিসকো অ্যাকাডেমি সাপোর্ট সেন্টারের উদ্বোধন
কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি জাফর-মঞ্জু সম্পাদক
বশেমুরবিপ্রবিতে কর্মচারীদের অবস্থান কর্মসূচি