কাস্টম হাউসে হয়রানির অভিযোগ বিক্ষোভ

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

walton

চট্টগ্রাম: তৈরি পোশাকের কাঁচামাল আমদানি ছাড়করণে হয়রানির অভিযোগে চট্টগ্রাম কাস্টম হাউসে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেছেন সিঅ্যান্ডএফ কর্মচারীরা। সোমবার (১৮ নভেম্বর) বেলা ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। এরপর কাস্টম কমিশনারের আশ্বাসে কাজে যোগ দেন।

সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম কাস্টম হাউসের যে বিভাগ (গার্মেন্টস গ্রুপ) দিয়ে তৈরি পোশাক শিল্পের কাঁচামাল আমদানি হয় তাতে বেশ কিছু দিন থেকে হয়রানি করা হচ্ছিলো। ফাইল ছাড়ে দীর্ঘসূত্রতা, এইচএস কোড পরিবর্তনসহ অহেতুক সময়ক্ষেপণে অতিষ্ঠ সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মচারীরা কাজ করা থেকে বিরত থাকেন। পরে বিকেল সাড়ে ৪টায় কাস্টম কমিশনারের আশ্বাসে আমরা কাজ শুরু করি।

চট্টগ্রাম কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বাংলানিউজকে বলেন, গার্মেন্টস গ্রুপে হয়রানির অভিযোগে সিঅ্যান্ডএফ কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন এরপর কর্তৃপক্ষের আশ্বাসে তারা কাজে যোগ দিয়েছেন।  

চট্টগ্রাম কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার মো. আকবর হোসেন বাংলানিউজকে বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীদের সঙ্গে একটি বিভাগে ভুল বোঝাবুঝি হয়েছিল। তাৎক্ষণিক সমাধান হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
জয়পুরহাটে মাদকব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢামেকে সাহেদ
আরও ২ বছর গভর্নর থাকছেন ফজলে কবির
সারা আলী খানের গাড়ি চালক করোনা আক্রান্ত
হাতিয়ায় নৌকাডুবিতে ৩ জেলের মৃত্যু


করোনাকালে আগরতলায় ১ কোটি রুপির বেশি জরিমানা
ইবিএল কার্ডে ইউএস-বাংলার টিকিটে ১০ শতাংশ ছাড়
শৈলকূপায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
সিপিএলে ৭৬ লাখ টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম
‘বিএনপি অবান্তর কথা বলে, সাহেদের গ্রেফতার তার প্রমাণ’