ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

বন্দুকযুদ্ধে ‘আইজ্জা ডাকাত’ নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
বন্দুকযুদ্ধে ‘আইজ্জা ডাকাত’ নিহত

চট্টগ্রাম: পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আজিজ ডাকাত ওরফে আইজ্জা ডাকাত নিহত হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে খুলশী থানাধীন নাসিরাবাদ প্রপারটিজ লিমিটেড এর ৮ নম্বর রোডের পশ্চিম মাথায় টিলার ওপর থেকে গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, গত শুক্রবার (১৫ নভেম্বর) গরীবুল্লাহ হাউজিং সোসাইটি এলাকায় আরিফুল হক নামে একজনের বাসায় ঢুকে জুমার নামাজের সময় মহিলাকে জিম্মি করে স্বর্ণালঙ্কার ও দুটি মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি।

এ ঘটনায় বাড়ির মালিক খুলশী থানায় মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শুরু করে।

খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সিএনজি টেক্সীসহ চালককে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন পুরাতন গির্জা এলাকার নবরত্ন জুয়েলার্সের মালিক দুর্জয় বণিককে ছিনতাই হওয়া গয়নাসহ আটক করা হয়।

তিনি বলেন, চালক ও দুর্জয়ের কথার সূত্র ধরে মোহাম্মদ রফিক নামে আরও একজনকে আটক করা হয়। পরে রফিককে জিজ্ঞাসাবাদ করলে আজিজ ডাকাতের কথা স্বীকার করে। এরপর ছিনতাই কাজের মূল হোতা আইজ্জা ডাকাতকে ধরতে ডেবার পাড় এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের অবস্থান টের পেয়ে আইজ্জা ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে একপর্যায়ে আইজ্জা গুলিবিদ্ধ হয়।

প্রণব চৌধুরী বলেন, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে একটি দেশে তৈরি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড অব্যবহৃত কার্তুজ উদ্ধার করা হয়। এঘটনায় একটি অস্ত্র মামলা ও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, আজিজের বিরুদ্ধে ২০০০ সালের একটি হত্যা মামলা রয়েছে। তাছাড়া অপর একটি মামলায় ১২ বছর সাজা খাটার পর গত তিন মাস পূর্বে সে জামিনে মুক্তি পায়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘন্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa