স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী।

walton

চট্টগ্রাম: দৈনিক পূর্বকোণের সাবেক সম্পাদক ও দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার (১৫ নভেম্বর)।

২০১৭ সালের এই দিনে ঢাকার ধানমণ্ডিতে রেনেসাঁ হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। প্রায় ২৪ বছর দুরারোগ্য ব্যাধির সঙ্গে লড়াই করে তিনি চিরবিদায় নেন।

১৯৫৪ সালের ১ জানুয়ারি তসলিমউদ্দিন চৌধুরী নগরের আন্দরকিল্লা রেড ক্রিসেন্ট হাসপাতালে (সাবেক মেটারনিটি হাসপাতাল) জন্মগ্রহণ করেন। চট্টলদরদী খ্যাত ও আধুনিক সংবাদপত্রের পথিকৃৎ মরহুম মোহাম্মদ ইউসুফ চৌধুরী তার পিতা। মাতা মরহুমা জোহরা বেগম চৌধুরী।

তসলিমউদ্দিন চৌধুরী সেন্ট মেরিস ও সেন্ট প্লাসিডস স্কুল থেকে শিক্ষার প্রাথমিক পর্ব সমাপ্ত করেন। এরপর ফৌজদারহাট ক্যাডেট কলেজে পড়েন। বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্থাপত্যবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। চিন্তায় ও মননে আধুনিক এবং স্পষ্টভাষী ছিলেন তিনি।

তিনি ১৯৮৯ খ্রিস্টাব্দের ১ ফেব্রুয়ারি থেকে দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০০৭ সালের এপ্রিল মাসে তাকে পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান পদে মনোনীত করা হয়। নিজস্ব প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও তিনি অসংখ্য শিক্ষা, সেবামূলক ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন।

দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বাদ আসর দৈনিক পূর্বকোণ সেন্টারে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরীসহ পূর্বকোণ গ্রুপের কর্মকর্তা-কর্মচারী ও দৈনিক পূর্বকোণের সকল সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
খুলনায় নিখোঁজ কৃষকের মরদেহ উদ্ধার
বান্দরবানে নতুন ১৭ জনের করোনা শনাক্ত 
পিটিআইগুলো পাবে আরও একজন সহকারী সুপার
বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নম্বরেও সেন্ড মানি
আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগের ব্যাপারে আশাবাদী শ্রীলঙ্কা


৮টি গরুসহ ৮ ডাকাত আটক
আরও দুই মাস বায়ার্নে থাকবেন কৌতিনহো
তেঁতুলিয়ায় বন্ধুর হাতে বন্ধু খুন
বতসোয়ানায় রহস্যজনক কারণে শত শত হাতির মৃত্যু
ত্রিপুরায় আসছে নতুন রাজনৈতিক দল