চসিক নির্বাচনের পর নগর আওয়ামী লীগের সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

চট্টগ্রাম: তারিখ ঘোষণার পরও নানান জটিলতার আবর্তে পড়ে নগর আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। আগামী ৯ ডিসেম্বর কেন্দ্র থেকে এ সম্মেলনের দিন নির্ধারণ করা হয়েছিল।

জানা গেছে, নগরের ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ না হওয়াসহ বিভিন্ন কারণে সম্মেলন স্থগিত করা হয়। ২০০৬ সালে সর্বশেষ নগর আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। ৭১ সদস্যের কমিটি গঠন হয় ২০১৩ সালের ১৪ নভেম্বর। ২০১৭ সালের ডিসেম্বরে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। আর সাধারণ সম্পাদক হিসেবে আছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, আগামী ২০ ও ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগেই দেশের সব উপজেলা, থানা-জেলা ও মহানগর সম্মেলন করার বাধ্যবাধকতা রয়েছে। চট্টগ্রাম মহানগরের ওয়ার্ড ও থানা সম্মেলনের তারিখ ঠিক করার পরও সম্মেলন সম্পন্ন করা যায়নি। তাই নগর সম্মেলন স্থগিত করা হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পর পুনরায় নগর সম্মেলনের তারিখ নির্ধারণ করা যাবে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, সম্মেলনের জন্য আমি প্রস্তুত ছিলাম। ধারাবাহিকভাবে ওয়ার্ড সম্মেলনের জন্য তারিখও ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেটা আবার স্থগিত করা হয়েছে। গত ১৩ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে (মন্ত্রী ওবায়দুল কাদের) এ বিষয়ে অবহিত করেছিলাম। তিনি বলেছেন, আপাতত থাক। কেন্দ্র থেকে যখন নির্দেশনা আসবে, তখনই সম্মেলন হবে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
বতসোয়ানায় রহস্যজনক কারণে শত শত হাতির মৃত্যু
ত্রিপুরায় আসছে নতুন রাজনৈতিক দল
রাজশাহীতে কলেজ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা
‘নো ল্যান্ডস ম্যান’র সঙ্গে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম
উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে ভারী বর্ষণ, বন্যার অবনতির আশঙ্কা


প্রবাসফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন
রামেকে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু
ফকিরহাটের লখপুর ইউপি সদস্যকে বহিষ্কারের সুপারিশ
আরও ৪০১৯ জনের করোনা, নতুন মৃত্যু ৩৮
‘মানুষকে উজ্জীবিত করার আহ্বান’