php glass

কাস্টম অফিসার পরিচয়ে প্রতারণা, পুলিশের হাতে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম:  ব্যবসায়ীর কাছে কাস্টম অফিসার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া হয়েছিল ১১ লাখ টাকা। টাকা হাতিয়ে চম্পটও দিয়েছিল প্রতারকেরা। তবে শেষ রক্ষা হয়নি।

পুলিশের ফাঁদে পড়ে চট্টগ্রামে এসে ধরা পড়েছেন ওই চক্রের এক সদস্য। ব্যবসায়ীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ১১ লাখ টাকার ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে ওই সদস্যের কাছ থেকে।

গ্রেফতার আসামি হলেন, মো. আবুল কালাম (৩৫)। আবুল কালামের বাড়ি নেত্রকোনা জেলার ভদ্রপাড়া এলাকায়।

মঙ্গলবার (১২ নভেম্বর) আসামি আবুল কালামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া বাংলানিউজকে বলেন, গাজীপুরের ব্যবসায়ী মো. হযরত আলীকে চট্টগ্রামে নিয়ে এসে নিলামের পণ্য কিনে দেবে বলে তার কাছ থেকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে ১১ লাখ টাকা হাতিয়ে নেয় আবুল কালাম ও তার সহযোগী। আবুল কালামকে আগ্রাবাদ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, ব্যবসায়ী হযরত আলীকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে নিলামের পণ্য কম দামে কিনে দেওয়ার কথা জানান আবুল কালাম ও মাজেদুল নামে দুই প্রতারক। ৪ নভেম্বর হযরত আলীকে নিয়ে তারা চট্টগ্রামে আসেন। শেখ মুজিব রোডে একটি হোটেলে উঠেন তারা। বন্দরে নিয়ে নিয়ে যাওয়ার কথা বলে ৫ নম্বর গেইটের আশাপাশের এলাকা ঘুরিয়ে হযরত আলীকে হোটেলে ফেরত পাঠান। পরে তার কাছ থেকে কিছু কাগজে সই নিয়ে পণ্য ক্রয়ের জন্য ১১ লাখ টাকা নেন প্রতারকেরা।

উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আবুল কালাম প্রতারণার অর্থ আগ্রবাদের একটি ব্যাংকে জমা দেন। পরে আবেদন করে সেই অ্যাকাউন্টের লেনদেন বন্ধ করে দেওয়া হয়। সেই টাকা তুলতে আবুল কালামকে কৌশলে ঢাকা থেকে চট্টগ্রামে আসতে বাধ্য করা হয়। পরে টাকা তুলতে এলে তাকে গ্রেফতার করে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এসকে/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সৌমনা দাশগুপ্ত'র একগুচ্ছ কবিতা
ধামরাইয়ে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সরকার আবার আগুন নিয়ে খেলা শুরু করেছে: রিজভী
জনসনের জয়ে ট্রাম্পের নজর বাণিজ্যে!
একাত্তরে চট্টগ্রামজুড়ে গণহত্যা


ইয়োগা অনুশীলনের আগের সতর্কতা
চলে গেলেন অভিনেতা-চিত্রনাট্যকার গোলাপুডি মারুতি রাও
পাটকল শ্রমিকের জানাজা সম্পন্ন, উত্তপ্ত খুলনার শিল্পাঞ্চল
আসামির সেলফিকাণ্ড, ঘটনা তদন্তে ডিবি
৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল