php glass

আমি বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত: মনজুর আলম

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ রাসেলের ৫৬তম জন্মদিনের কেক কাটেন এম মনজুর আলম

walton

চট্টগ্রাম: আমরা রাসেল পরিষদের উদ্যোগে নগরের উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৬তম জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম।

মনজুর আলম বলেন, বঙ্গবন্ধু এ দেশের মানুষের জন্য একটি অনুপ্রেরণার নাম। আমি বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত। আমরা বঙ্গবন্ধুর আদর্শের একটি পরিবার। জাতির পিতা ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে সারা বছর আমাদের থাকে নানা আয়োজন। স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, মৃত্যুবার্ষিকী, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী, মৃত্যুবার্ষিকী, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীসহ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের অবদানের ওপর আমরা করে থাকি স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠান।’

এ দেশের নাগরিক হিসেবে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের জন্য দোয়া ও মাগফিরাত কামনা করা আমাদের দায়িত্ব। আজ তিনি বেঁচে নেই কিন্তু তাঁর আদর্শ আমাদের অনুপ্রাণিত করে। বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তাঁর সুযোগ্য উত্তরসূরি। শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

শেখ রাসেলের ৫৬তম জন্মদিনে সাবেক মেয়র মনজুর আলম বলেন, ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেই ছোট্ট রাসেলকেও নির্মমভাবে হত্যা করেছিল। আমরা আজ স্মরণ করছি শেখ রাসেলকে। স্মরণ করছি বঙ্গবন্ধুর পুরো পরিবারকে।

অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন তৈয়বিয়া জামে মসজিদের খতিব সৈয়দ মাওলানা ইউনুছ রজবী। অনুষ্ঠানে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটা হয়। পরে উপস্থিত সবাইকে মিষ্টি বিতরণ করা হয়।   

আমরা রাসেল পরিষদের সভাপতি নাভিদ আব্দুল্লাহ মনজুরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাহের মনজুর কলেজের অধ্যক্ষ বাদশা আলম, মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের প্রভাষক সত্যজিত বড়ুয়া, মোস্তফা-হাকিম স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকাসহ আমরা রাসেল পরিষদের সদস্যরা।

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আগৈলঝাড়ায় আগুনে পুড়লো ৮ দোকান
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬৭০ যাত্রীকে জরিমানা
পূর্ণাঙ্গ ক্ষমতায় অ্যান্টি টেররিজম ইউনিট
প্রথমবারের অভিজ্ঞতায় দ্বিতীয়বার আশাবাদী বন্ডস্টাইন
‘গ্যারেথ বেলের উচিৎ পুনরায় টটেনহামে ফিরে যাওয়া’ 


নওগাঁ-ঢাকা রুটে বাস চললেও এখনো বন্ধ অভ্যন্তরীণ রুটে
বাংলাদেশে পর্যটকদের মাত্র ২ শতাংশ বিদেশি!
রায়পুরে গণপিটুনিতে ডাকাত নিহত
‘হাল ছাড়া সহজ, লেগে থাকা কঠিন, কিপ প্যাডেলিং’
বছরে ১৪ মিলিয়ন পর্যটক আসে হা লং-এ: ডং হুই হাউ