php glass

শেখ কামালের শিরোপা পুনরুদ্ধারে লড়বে আবাহনী

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: সেমিফাইনালে নিজেদের সর্বোচ্চ ফোকাস দিয়ে শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টুর্নামেন্টের শিরোপা পুনরুদ্ধার করতে চায় চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

শুক্রবার (১৮ অক্টোবর) নগরের এমএ আজিজ স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এ প্রত্যয়ের কথা জানান চট্টগ্রাম আবাহনী লিমিটেডের প্রধান কোচ একেএম মারুফুল হক।

তিনি বলেন, এ টুর্নামেন্টের প্রথম আসরে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। এটি তৃতীয় আসর। ৬ জন ফুটবলার জাতীয় দলে ছিল। শিরোপা পুনরুদ্ধারই টার্গেট আমাদের। সব টিমই স্ট্রং। তাদের মুখোমুখি হয়েই টার্গেট পূরণ করতে হবে।

বিদেশি খেলোয়াড়দের প্রসঙ্গে তিনি বলেন, বিদেশি খেলোয়াড়রা সোনালি সময়টা নিজের দেশে দেন। এখানে সিলভার টাইমটা দেবে। সবার সঙ্গে কাজ করার সুযোগ খুব বেশি হয়নি। তারপরও আশাকরি, ভালো সমন্বয় হবে। জাতীয় দলের ক্যাপ্টেন ও খেলোয়াড় আছে, বিদেশি খেলোয়াড় আছে, সময়ও খুব কম ছিল। তাই শতভাগ সমন্বয় হয়তো কখনোই সম্ভব হবে না। খেলার নীতি হচ্ছে গোল করা আর গোল না খাওয়া।

তিনি বলেন, অন্য টিমগুলোর খেলা দেখেছি। আমাদের প্রধান লক্ষ্য শিরোপা পুনরুদ্ধার। তার আগে সেমিফাইনালে ফুল ফোকাস দিতে চাই।

আবাহনীর ক্যাপ্টেন জামাল ভূঁইয়া বলেন, চট্টগ্রাম আবাহনীর টার্গেট একটিই, শিরোপা। ধাপে ধাপে এগোতে হবে। এখানে সব পেশাদার ফুটবলার।   

মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের টিম ম্যানেজার মো. আবির বলেন, শেখ কামাল ক্লাব কাপে গত আসরে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এবারও ট্রফি দখলে রাখতে খেলবো আমরা।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, চট্টগ্রাম আবাহনী স্থানীয় টিম। গ্যালারিতে তাদের দর্শক বেশি থাকবে। এটি তাদের জন্য বড় প্রেরণা। তাদের ক্যাপ্টেন বাংলাদেশের জাতীয় দলেরও ক্যাপ্টেন। এটিও আমাদের জন্য চ্যালেঞ্জের।

এবারের আসরে শিরোপা জিততে এসেছে বাংলাদেশের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আয়োজক চট্টগ্রাম আবাহনী, ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি। সর্বশেষ এ তালিকায় যুক্ত হতে যাচ্ছে ভারতের কেরালার নাম।

সন্ধ্যায় ৬টি ক্লাবের কোচ ও অধিনায়করা সাংবাদিকদের মুখোমুখি হন। এ সময় তারা এবারের টুর্নামেন্ট তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে জানান।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা ৭টায় এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও টিসি স্পোর্টস ক্লাবের খেলার মধ্য দিয়ে পর্দা উঠবে এ টুর্নামেন্টের। সন্ধ্যা ৬টায় এম এ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এবার দুই গ্রুপে ৮ দলের মোট ১৫টি ম্যাচ হবে। ফাইনাল হবে ৩০ অক্টোবর।  

শেখ কামাল ক্লাব কাপের বর্ণাঢ্য র‌্যালি
প্রস্তুত এমএ আজিজ স্টেডিয়াম
শেখ কামাল ক্লাব কাপকে ঘিরে বর্ণাঢ্য আয়োজন

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আগৈলঝাড়ায় আগুনে পুড়লো ৮ দোকান
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬৭০ যাত্রীকে জরিমানা
পূর্ণাঙ্গ ক্ষমতায় অ্যান্টি টেররিজম ইউনিট
প্রথমবারের অভিজ্ঞতায় দ্বিতীয়বার আশাবাদী বন্ডস্টাইন
‘গ্যারেথ বেলের উচিৎ পুনরায় টটেনহামে ফিরে যাওয়া’ 


নওগাঁ-ঢাকা রুটে বাস চললেও এখনো বন্ধ অভ্যন্তরীণ রুটে
বাংলাদেশে পর্যটকদের মাত্র ২ শতাংশ বিদেশি!
রায়পুরে গণপিটুনিতে ডাকাত নিহত
‘হাল ছাড়া সহজ, লেগে থাকা কঠিন, কিপ প্যাডেলিং’
বছরে ১৪ মিলিয়ন পর্যটক আসে হা লং-এ: ডং হুই হাউ