php glass

পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমিনুল হককে নগদ টাকা ও বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার প্রদান।

walton

চট্টগ্রাম: কৃষকের ছেলে আমিনুল হক টিউশনি করে নিজের খরচ যোগানোর পাশাপাশি পড়ালেখার খরচও যুগিয়েছেন। কঠোর পরিশ্রমের মূল্য পেলেন বুধবার (১৭ জুলাই) প্রকাশিত এইচএসসির ফলাফলে। চট্টগ্রাম কলেজ থেকে মানবিক বিভাগে পেয়েছেন জিপিএ-৫। তার আশা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে ভর্তি হওয়া ।

টিউশনি করে এইচএসসি’র গণ্ডি পার হয়েছেন। কিন্তু পরবর্তী শিক্ষা জীবন কিভাবে পার করবেন- সেই চিন্তা ছিল তার।

তাকে নিয়ে বুধবার বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘কৃষক বাবার ছেলে টিউশনি করে পেয়েছে জিপিএ-৫’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। সংবাদটি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের নজরে আসার পর  আমিনুল হকের পড়ালেখার যাবতীয় খরচের দায়িত্ব নেওয়ার কথা  জানান তিনি।

আরও পড়ুন >> কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি

সেই দায়িত্বের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টায় চট্টগ্রাম কলেজে গিয়ে আমিনুল হককে বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং ও সংশ্লিষ্ট বই কেনার জন্য নগদ টাকা দেন মাহমুদুল করিম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটিও উপহার দেন তিনি। এসময় চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ মো. আবুল হাসান উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ মো. আবুল হাসান বাংলানিউজকে বলেন,  আমিনুল হক মেধাবী ছেলে। বাবা কৃষক হওয়ায় পরিবার থেকে তেমন সহায়তা পায়নি। নিজে টিউশনি করে পড়ালেখার খরচ যুগিয়েছে। শিক্ষকরাও তাকে অনেক সহযোগিতা করেছে।

তিনি বলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম তার দায়িত্ব নিয়েছে শুনে অনেক খুশি হয়েছি। আজ তাকে মাহমুদুল করিম বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিংয়ের জন্য নগদ টাকা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি উপহার দিয়েছেন। এখন আর আমিনুল হকের কোনও চিন্তা নেই। তার স্বপ্ন পূরণ হতে চলেছে।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বাংলানিউজকে বলেন, প্রথম দফায় তার বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং ও কিছু খরচের জন্য নগদ টাকা দিলাম। তার শিক্ষাজীবনের যাবতীয় খরচ আমি বহন করবো। বাংলানিউজ পরিবারকে অসংখ্য ধন্যবাদ এমন মানুষদের পাশে থা্কার জন্য।

আমিনুল হক বাংলানিউজকে বলেন, বড় ভাই মাহমুদুল করিম আজ কলেজে এসে কোচিংয়ে ভর্তি ও খরচের জন্য টাকা দিয়েছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটিও পড়ার জন্য দিয়েছেন তিনি। এসবই সম্ভব হয়েছে বাংলানিউজের কল্যাণে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১৮ জুলাই ২০১৯
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
পঞ্চম দিনে স্বর্ণ নেই বাংলাদেশের ঝুলিতে
এবার গোদাগাড়ী সীমান্তে ২ জেলেকে ধরে নিয়ে গেলো বিএসএফ
চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালুর আহ্বান
সব সমস্যা সমাধানে জ্বিনের বাদশারা নেন শাহিনার ২৫ লাখ টাকা!
রূপগঞ্জে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার


বৈষম্য বিলোপ আইন পাসের দাবি দলিত পরিষদের
শেখ হাসিনা মেডিক্যালে দুর্নীতি তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়
ইউল্যাবের আয়োজনে খেলেছে হুইলচেয়ার ক্রিকেট দল
বোয়ালখালীর শ্রেষ্ঠ এসএমসি সভাপতি মোহাম্মদ ইউনুছ
খাতুনগঞ্জে মিয়ানমারের পেঁয়াজ এলো ২০ ট্রাক!