php glass

‘শুধু স্বপ্ন দেখাননি, বাস্তবায়নও করছেন প্রধানমন্ত্রী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমির হোসেন আমু। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: দেশের মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেবল স্বপ্ন দেখাননি, তা বাস্তবায়নও করছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু।

বুধবার (২৬ জুন) বিকেল ৫টায় নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের ইতিহাস তুলে ধরে আমির হোসেন আমু বলেন, ১৯৪৯ সালে ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠা হওয়ার পর পাকিস্তানি দুঃশাসন ও শোষণের বিরুদ্ধে লড়াইয়ে সরাসরি সম্পৃক্ত ছিলো আওয়ামী লীগ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মানুষের কাছে গ্রহণযোগ্যতা পায় আওয়ামী লীগ। সেই জনপ্রিয়তার প্রমাণ মেলে ঊনসত্তুরের গণঅভ্যুত্থানের পর সত্তরের নির্বাচনে। ওই নির্বাচনে বিপুল বিজয় লাভ করে আওয়ামী লীগ।

তিনি বলেন, পাকিস্তানি সরকারের বিরুদ্ধে সরাসরি আন্দোলন গড়ে তোলেন বঙ্গবন্ধু। ২৬ মার্চ বঙ্গবন্ধুর নেতৃত্বে শুরু হয় মুক্তিযুদ্ধ। তারই অবদানে বাংলাদেশ পায় স্বাধীনতা।

আমির হোসেন আমু বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ার হাত দেন। তার স্বপ্ন ছিলো এ দেশকে সোনার বাংলা গড়া। সেই স্বপ্ন বাস্ববায়নে তিনি এগিয়েও যান। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তা থামিয়ে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্ন থেমে যায়নি। ১৯৮১ সালে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তারই নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ২০০৯ সাল থেকে আজ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের অধীনে দেশে অনেক উন্নয়ন হয়েছে। বিশাল জনসংখ্যার দেশে অল্প সময়ে জীবন মানের উন্নয়ন নিশ্চিত করতে অনেক দেশ ব্যর্থ হয়েছে। কিন্তু শেখ হাসিনা এ বিশাল জনসংখ্যার দেশকে স্বল্পোন্নত দেশে রুপান্তরিত করেছেন।

আমির হোসেন আমু বলেন, নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ করা হবে এমনটাও কেউ চিন্তা করেনি। নতুন নতুন শিল্প অঞ্চলের পরিকল্পনা কারও মাথায় আসেনি। প্রধানমন্ত্রী কেবল স্বপ্ন দেখাননি, তিনি বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম আওয়ামী লীগ
গৌরনদীতে ইউপি সদস্য বরখাস্ত
নিম্নচাপের জেরে কলকাতায় বৃষ্টি, পড়বে কালীপূজায় প্রভাব
সংগীতশিল্পী মান্না দে’র প্রয়াণ
আমরা ভারতীয়দের হারাতে চাই: জামাল ভূঁইয়া 
১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা!


১৪ দলে অস্তিত্ব সংকটে ওয়ার্কার্স পার্টি
জাবি প্রশাসন-আন্দোলনকারীদের পৃথক সংবাদ সম্মেলন
মিস ইউনিভার্স বাংলাদেশ মুকুট জয় করলেন শিলা
আলোচনা ফলপ্রসূ, ক্যাম্পে যাচ্ছেন ক্রিকেটাররা
রেডিসনে মুনমুন মুখার্জীর আবৃত্তি সন্ধ্যা বৃহস্পতিবার