php glass

ঢাকার আঙ্গিকে চট্টগ্রামের বইমেলা হবে: মেয়র নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: অমর একুশে বইমেলা-২০২০ নতুন উৎসাহ, উদ্দীপনায় এবং ঢাকার আঙ্গিকে আয়োজনের ওপর গুরুত্বারোপ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১৮ জুন) চসিক মিলনায়তনে অমর একুশে বইমেলা-২০১৯ এর ত্রুটি-বিচ্যুতি ও সফলতা নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ গুরুত্ব দেন মেয়র।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় প্রফেসর ড. মোহিত উল আলম, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপু, মুক্তিযোদ্ধা ও সংগঠক আবু সায়েদ সর্দার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, কবি ইউসুফ মুহম্মদ, শিশুসাহিত্যিক আ ফ ম মোদাচ্ছের আলী, কণ্ঠশিল্পী ইকবাল হোসেন, প্রকাশক রেহেনা চৌধুরী, মাসুদ বকুল প্রমুখ বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন কবি অরুণ দাশ গুপ্ত, বাংলাদেশ টেলিভিশনের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য ও সাংবাদিক কলিম সরওয়ার।

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন।

মেয়র বলেন, আগামী বছর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। এ জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখার নিমিত্তে   চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ এবং চট্টগ্রামের নাগরিক সমাজ লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে ২০২০ সালে আয়োজিত অমর একুশে বইমেলা বঙ্গবন্ধুর নামে নিবেদন করা হবে। এ মেলা বিগত বছরের ধ্যান-ধারণাকে সামনে রেখে সবার মতামতের ভিত্তিতে  বৃহত্তর পরিসরে অনুষ্ঠিত হবে।

এতে আন্তরিক ও উদার মনোভাব নিয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আগামী বছর অনুষ্ঠেয় অমর একুশে বইমেলা ১০ ফেব্রুয়ারি-২০২০ থেকে ২ মার্চ নগরের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত হবে।

বইমেলা উদযাপনের জন্য ১৩ সদস্যের একটি কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করেন মেয়র। এ কমিটি উপ-কমিটিগুলোতে বিভিন্ন শ্রেণি-পেশার উপযুক্ত ও যোগ্য ব্যক্তিদের সম্পৃক্ত করবে।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম সিটি করপোরেশন
মহাসড়কে যাত্রীদের শেষ ভরসা রিকশা-সিএনজি-লেগুনা
বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে


গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার