অনুমোদন ছাড়া তিন তলা ভবন, মালিকের বিরুদ্ধে পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: নগরের দামপাড়ায় জেলা শিল্পকলা একাডেমির পাশে অবৈধভাবে তিন তলা ভবন নির্মাণের দায়ে একজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত।

সিডিএ’র স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর আদালতে বুধবার (১২ জুন) আসামি সময়ের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদালত সূত্র জানায়, জেলা শিল্পকলা একাডেমির পাশে সৈয়দ জিয়াদ রহমান নামে এক ব্যক্তি অনুমোদন না নিয়ে তিন তলা ভবন তৈরি করে ব্যবসা পরিচালনা করছেন। এর আগে সিডিএর ভ্রাম্যমাণ আদালত ওই স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বাংলানিউজকে বলেন, গত ২৫ মার্চ ওই ভবন মালিকের বিরুদ্ধে সিডিএ’র বিশেষ আদালতে মামলা দায়ের করেন পরিদর্শক স্বপন চন্দ্র ভৌমিক। এরপর আসামি সৈয়দ জিয়াদ রহমান আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে তা আদালত মঞ্জুর করেন। বুধবার জামিনের মেয়াদ শেষে সময়ের আবেদন করলে তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

সিডিএ’র অথরাইজড কর্মকর্তা-২ প্রকৌশলী মোহাম্মদ শামীম বাংলানিউজকে বলেন, কোনো ধরনের অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করেছেন সৈয়দ জিয়াদ রহমান। সেটি উচ্ছেদে অভিযানও পরিচালনা করা হয়। পরবর্তীতে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসইউ/এসি/টিসি

সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
কাশিমপুর কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু
অবশেষে দেশে এলো ভারতে খুন হওয়া লোকমানের মরদেহ
করোনা: চট্টগ্রামে আরও ১৫৯ জন আক্রান্ত
প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা


করোনার ‘রেড জোন’ ঢাকা
ফরাসি দার্শনিক ভলতেয়ারের প্রয়াণ
লিবিয়ায় নিহতদের অধিকাংশই মাদারীপুর-কিশোরগঞ্জের
জুনে করোনায় ব্যাপক প্রাণহানির আশঙ্কা: ডক্টরস প্লাটফর্ম
দিল্লিতে ৪.৬ মাত্রায় ভূকম্পন অনুভূত