php glass

অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: কয়েকদিনের তাপদাহে অসহ্য গরমের পর বন্দরনগরী চট্টগ্রামে স্বস্তি দিয়েছে বৃষ্টি। বুধবার (২২ মে) দিনগত রাত তিনটা থেকে ঝুম বৃষ্টি এবং পরে গুড়িগুড়ি বৃষ্টিতে শান্তির পরশ খুঁজেছেন নগরবাসী।

আবহাওয়া অধিদফরের পূর্বাভাস বলছে, মাসের শেষের দিকে দেশের উত্তর ও উত্তর পশ্চিমাঞ্চলে তীব্র তাপপ্রবাহ এবং অন্যান্য স্থানে এক থেকে দুটি মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে। অন্যদিকে, বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ সৃষ্টির আলামত রয়েছে, যার একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। এর প্রভাবে দেশজুড়ে কমবেশি বৃষ্টির দেখা মিলতে পারে।

অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে। ছবি: সোহেল সরওয়ার

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দেশের দক্ষিণ-পশ্চিমের জেলা যশোরে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ময়মনসিংহে। সেখানে তাপমাত্রা ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাষে বলা হয়, দেশের রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে হবে। এসব অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ ছাড়া দেশের অন্য অঞ্চলে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অল্প সময় ধরে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক
বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল


রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড
ভোলায় ১০ জেলে নিহত: যেভাবে ডুবলো ট্রলারটি