php glass

মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ

সরওয়ার কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাকী প্লাজায় পুলিশের হেল্পডেস্ক

walton

চট্টগ্রাম: ঈদের বাকি আর কয়েকটা দিন। তীব্র গরমে কুপোকাত মানুষ রাতের সময়টাকেই বেছে নিয়েছে শপিং করার জন্য। আর মানুষের শপিং নির্বিগ্ন করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে প্রতিটি মার্কেট ও শপিংমলে বসানো হয়েছে হেল্পডেস্ক।

বুধবার (২২ মে) দিবাগত রাতে নগরের বিভিন্ন এলাকা ঘুরে বিভিন্ন মার্কেট ও শপিংমলের সামনে পুলিশের হেল্পডেস্ক ও অস্থায়ী পুলিশ বক্স দেখা যায়।

চকবাজার থানা এলাকার কেয়ারী ইলিশিয়াম, গুলজার, মতি টাওয়ার, সেন্ট্রাল প্লাজা, ডবলমুরিং থানা এলাকার আখতারুজ্জামান সেন্টার, লাকী প্লাজা, সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেট, কোতোয়ালী থানা এলাকার নিউমার্কেটসহ বিভিন্ন এলাকায় রয়েছে পুলিশের হেল্পডেস্ক।

এসব হেল্পডেস্ক ও অস্থায়ী পুলিশ বক্সে থানা পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। দুই শিফটে ভাগ হয়ে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা।

সেন্ট্রাল প্লাজার সামনে অস্থায়ী পুলিশ বক্স।জিইসি মোড়ের সেন্ট্রাল প্লাজার সামনে স্থাপিত অস্থায়ী পুলিশ ক্যাম্পে দায়িত্ব পালন করছেন চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম। তার সঙ্গে দায়িত্বে রয়েছেন দুইজন নারী পুলিশ সদস্যসহ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

এসআই আবুল কালাম বাংলানিউজকে বলেন, দিনের চেয়ে রাতে শপিংমলে মানুষের ভিড় বেশি রয়েছে। শপিং করতে আসা মানুষ যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন সেদিকে নজর রয়েছে আমাদের। এছাড়াও শপিং মলের আশেপাশে টহল দিচ্ছি।

সিএমপির সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান বাংলানিউজকে বলেন, মানুষের ঈদ শপিং নির্বিগ্ন করতে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন শপিংমলের সামনে পুলিশের হেল্পডেস্ক ও অস্থায়ী পুলিশ বক্স বসানো হয়েছে।

তিনি বলেন, শপিংমলের সামনে ছিনতাই প্রতিরোধ, শপিংমলে ক্রেতাদের সঙ্গে অসৌজন্যতামূলক আচরণ প্রতিরোধ করতে পুলিশ তৎপর রয়েছে। এখনও পর্যন্ত কোনো শপিংমলে ক্রেতাদের হয়রানির অভিযোগ পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
‘শুধু স্বপ্ন দেখাননি, বাস্তবায়নও করছেন প্রধানমন্ত্রী’
হজে যাচ্ছেন সোয়া লাখ, বিমান পরিবহন করবে অর্ধেক
নাম ছাড়াই শেষ হচ্ছে ঋত্বিক-টাইগারের সিনেমার শুটিং
ঢাবির সিনেটে ৮১০ কোটি টাকার বাজেট প্রস্তাব
সংসদে কুরুচিপূর্ণ মিথ্যাচার করেছেন নাসিম: গণফোরাম


বরগুনায় দায়ের কোপে যুবকের মৃত্যু
প্রধান তথ্য কর্মকর্তা হলেন সুরথ কুমার সরকার
‘পারিবারিক শিক্ষা ছাড়া মাদক নির্মূল সম্ভব নয়’
নিয়োগে অনিয়ম: সাব ইন্সপেক্টর বরখাস্ত, কনস্টেবল আটক
শিক্ষাপ্রতিষ্ঠানে মিললো বিপন্ন প্রজাতির ‘সবুজ ফণিমনসা’