php glass

দেড়গুণ দাম টিকিটের, যাত্রীবেশে ধরলেন ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যাত্রীবেশে বাস কাউন্টারে ম্যাজিস্ট্রেটের অভিযান। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে রাজশাহীর নিয়মিত বাস ভাড়া ৮০০ টাকা। ঈদে ঘরমুখো মানুষের ভিড়কে পুঁজি করে মঙ্গলবার (২১ মে) যাত্রীদের কাছ থেকে নিয়মিত এ ভাড়ার দেড়গুণ- ১ হাজার ২০০ টাকা আদায় করছিলো হানিফ পরিবহন। তবে শেষ রক্ষা হয়নি।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হকের কৌশলী অভিযানে বাড়তি ভাড়া আদায়ের বিষয়টি ধরা পড়ার পর নগরের স্টেশন রোডের হানিফ পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে গুনতে হয়েছে ২০ হাজার টাকা জরিমানা।

এ সময় বাড়তি ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় একই এলাকার শ্যামলী পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার এবং শ্যামলী এন আর ট্রাভেলস কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক। ছবি: বাংলানিউজ

ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক বাংলানিউজকে জানান, সাধারণ মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নগরের বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালায় বিআরটিএ। অভিযানে দামপাড়া বাস কাউন্টারে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ কিংবা প্রমাণ না পেলেও এক যাত্রী অভিযোগ করেন স্টেশন রোডের টিকিট কাউন্টারে তার কাছ থেকে বাড়তি ভাড়া চাওয়া হয়েছে।

তিনি বলেন, অভিযোগ আমলে নিয়ে যাত্রীবেশে স্টেশন রোডের কয়েকটি টিকিট কাউন্টারে যাই। দূর পাল্লার এসব টিকিট কাউন্টারে রাজশাহী, দিনাজপুর, পাবনা, নওগাঁসহ উত্তরবঙ্গের সব গন্তব্যে ঈদের অগ্রিম টিকিটের ক্ষেত্রে নির্ধারিত ভাড়ার চেয়ে ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রমাণ পাই।

‘বাড়তি ভাড়া আদায়ের দায়ে তিনটি বাস কাউন্টারের কর্মকর্তাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ফের বাড়তি ভাড়া আদায় করলে কারাদণ্ডের মাধ্যমে জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।’ যোগ করেন ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ২১, ২০১৯
এমআর/টিসি

ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’