বিদেশে নেওয়ার আশ্বাসে ৮ কোটি টাকা হাতিয়ে নিলেন তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: আমেরিকা ও কানাডা নেওয়ার আশ্বাস দিয়ে ১৫০ জনের কাছ থেকে ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

php glass

শুক্রবার (১৯ এপ্রিল) ঢাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে শনিবার সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) এস এম মোস্তাইন হোসেন।

গ্রেফতার তিন প্রতারক হলেন-পিরোজপুর জেলার নাজিরপুরের রঘুনাথপুর এলাকার রউফ খানের ছেলে অনিক ইসলাম মুন্না (৩৪), তার ছোট ভাই রফিকুজ্জামান (২৭) ও বাগেরহাট জেলার কলাবাড়িয়া এলাকার খন্দকার আব্দুল মুহিতের ছেলে খন্দকার আবুল হাসান সুমন(৩২)।

এস এম মোস্তাইন হোসেন বলেন, তিনজনই সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তাদের সঙ্গে আরও যারা জড়িত তাদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

তিনি বলেন, তারা স্বীকার করেছেন দেশের বিভিন্ন জেলায় গ্লোবাল ইমগ্রেশন অ্যান্ড অ্যাডুকেশন সেন্টার খুলে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে মানুষকে আকৃষ্ট করতো। পরে আমেরিকা ও কানাডা নেওয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিতো। গ্রাহকদের একটি নির্দিষ্ট সময়ের প্রতিশ্রুতি দিয়ে ওই নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পর অফিস বন্ধ করে উধাও হয়ে যেতো।

ভুক্তভোগী দুজন। ছবি: বাংলানিউজমোস্তাইন হোসেন বলেন, একইভাবে নগরের আগ্রাবাদ আল মদিনা টাওয়ারে ফরচুন গ্লোবাল ইমিগ্রেশন অ্যান্ড অ্যা্ডুকেশন নাম দিয়ে তারা অফিস খুলে। এখান থেকে ১৫০ জনের মতো গ্রাহক থেকে প্রায় ৮ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে যায়। ভুক্তভোগীরা পরে তাদের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা করেন। সেই মামলার সূত্র ধরে তাদের গ্রেফতার করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধে চান্দগাঁও থানায় একটি, খুলনা সদর থানায় একটি, পিরোজপুর জেলার নাজিরপুর থানায় একটি, ঢাকা বনানী থানায় একটি মামলা আছে।

অবৈধ উপার্জিত টাকা দিয়ে জমি ক্রয় ও কিছু টাকা বিদেশে পাচার করার তথ্য পেয়েছে দাবি করে মোস্তাইন হোসেন বলেন, তারা বিভিন্ন অফিসে ছদ্মনাম ব্যবহার করতো। একইসঙ্গে ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া পাসপোর্ট ও ব্যাংক অ্যকাউন্টে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে এসব প্রতারণা করে আসছিল বলে জানান মোস্তাইন হোসেন।

সংবাদ সম্মেলনে কয়েকজন ভুক্তভোগীও উপস্থিত ছিলেন। এদের মধ্যে একজন হলেন হালিশহর এলাকার বাসিন্দা কামরুল নাহার ও রিমা খানম। তাদের দুজন থেকে বিদেশে নিয়ে যাওয়ার কথা বলে দেড় লাখ টাকা করে হাতিয়ে নেয় এ তিন প্রতারক।

বাংলাদেশ সময়:১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: প্রতারক চক্র
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার
মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই


কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম

অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
প্রস্ততি ম্যাচে আফগানদের কাছে হারলো পাকিস্তান
তিন গুণ দামে কাপড় বিক্রি মিমিতে, লাখ টাকা জরিমানা
আশুলিয়ায় মলমপার্টির সদস্য আটক