মাছের বাজার স্থিতিশীল, সবজির বাজারে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাছের বাজার স্থিতিশীল, সবজির বাজারে আগুন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: মাছের বাজার স্থিতিশীল থাকলেও, বেড়েছে সবজির দাম। এক সপ্তাহের ব্যবধানে কিছু সবজির দাম বেড়ে হয়েছে প্রায় দ্বিগুণ। বিক্রেতারা বলছেন-ঘুর্ণিঝড় তিতলীর প্রভাব পড়েছে বাজারে।

শুক্রবার (১৯ অক্টোবর) চকবাজার কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ১২০ টাকা থেকে ১৪০ টাকায়। গত সপ্তাহে এ ফুলকপি বিক্রি হয়েছে ৭০ থেকে ৮০ টাকায়। কাঁচা পেপে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা যা গত সপ্তাহে ছিল ২৫ থেকে ৩০ টাকা। 
এছাড়া প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকায়, বেগুন ৬০ থেকে ৭০ টাকায়, লাউ ৩০ থেকে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৩৫ থেকে ৪০ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢেড়শ ৫৫ থেকে ৬০ টাকা, পটল ৫০ থেকে ৫৫ টাকা, গাজর ১২০ টাকা, বরবটি ৭০ থেকে ৮০ টাকা, বাঁধাকপি ৫০ থেকে ৫৫ টাকা, তিত করলা ৬০ থেকে ৬৫ টাকা, টমেটো ৮০ থেকে ৮৫ টাকা।
মাছের বাজার স্থিতিশীল, সবজির বাজারে আগুন। ছবি: সোহেল সরওয়ারমাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ১ হাজার টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকায়, লইট্যা মাছ ১১০ থেকে ১৩০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ থেকে ২৮০ টাকা, নাইলোটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা।

বাজারে স্থিতিশীল রয়েছে মুরগির দাম। প্রতি কেজি মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা। সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা এবং দেশি মুরগির দাম কিছুটা কমে বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫৪০ টাকা থেকে ৬০০ টাকায়। 

সবজি বিক্রেতা আবদুর রহমান বাংলানিউজকে বলেন, এ সপ্তাহে সবজির সরবরাহ কিছুটা কম। দামও অল্প বেড়েছে। 

বাজারে আসা ক্রেতা পারভীন আক্তার বাংলানিউজকে বলেন, সবজির দাম তো কমছে না। ফুলকপির দাম অনেক বেড়ে গেছে। অন্য সবজির দামও বেড়েছে। মাছের দাম গত সপ্তাহের মত আছে। 

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এসকে/টিসি

শ্রাবন্তীর দ্বিতীয় সংসারও টিকলো না
মানিকগঞ্জে পৌনে ২ লাখ শিশু খাবে ভিটামিন 'এ' ক্যাপসুল
চাটমোহরে চোর চক্রের কাভার্ডভ্যান চাপায় নিহত ১
প্রেসক্লাবে আমানুল্লাহ কবীরের জানাজা সম্পন্ন
শিবগঞ্জে বিদেশি পিস্তল-গুলিসহ যুবক আটক
শিবচরে পথচারীর হামলায় ২ যাত্রী আহত, হামলাকারী আটক
শেখ হাসিনাকে পোলিশ-কম্বোডিয়ান প্রধানমন্ত্রীর অভিনন্দন
আয়নাটা নতুনের মতো! 
জয়পুর উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’
মোংলা কাস্টমস হাউজে চাকরি