আ’লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না।

শনিবার (২২ সেপ্টেম্বর) প্রথম দিনের ‘রোড মার্চ’ শেষে চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শনিবার বিকেলে ঢাকার মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য ঘোষণা করা হয়েছে শুনলাম। নেতায় নেতায় ঐক্য, ৩০ দলের ৩০ নেতা নিয়ে ঐক্য, জনগণের কোনো সম্পৃক্ততা নেই। এ ঐক্য কোনো কাজে আসবে না। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের দল, গণমানুষের দল। আওয়ামী লীগকে ছাড়া কোনো জাতীয় ঐক্য হতে পারে না।

তিনি বলেন, সকালে ঢাকা থেকে রওনা দিয়ে তিনটি পথসভা করেছি। পথসভাগুলোতে এতো জনসমাগম তা মহাসমাবেশে পরিণত হয়েছিল। আমি আমার জীবনে এতো লোক দেখিনি। সমাবেশস্থলের বাইরেও প্রচুর লোক দাঁড়িয়ে ছিল। এসব আওয়ামী লীগের জনপ্রিয়তার কারণে, শেখ হাসিনার জনপ্রিয়তার কারণে। আইআরআই তাদের রিপোর্টে বলেছে শেখ হাসিনা কত জনপ্রিয়, আমেরিকার পলিটিকো বলেছে শেখ হাসিনা জনপ্রিয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সুশৃঙ্খল দল, জনপ্রিয় দল, গণমানুষের দল, মুক্তিযুদ্ধের দল। সামনের বিজয়ের মাসে আওয়ামী লীগের কাছে তারা পরাজিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে নৌকা বিজয়ের বন্দরে পৌঁছবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে স্বাগত জানান চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারা। ছবি: উজ্জ্বল ধর

এর আগে রাত ৮টা ২০ মিনিটের দিকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের গাড়ি বহর চট্টগ্রাম সার্কিট হাউসে পৌঁছে। ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানাতে সেখানে ভিড় জমান নেতাকর্মীরা। ওবায়দুল কাদের সার্কিট হাউসের ভেতরে ঢোকার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ওবায়দুল কাদেরের কাছে যেতে ধাক্কাধাক্কিও করে।

এ সময় ওবায়দুল কাদের নেতাকর্মীদের স্লোগান দিতে বারণ করে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান।

ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

উত্তরবঙ্গে নির্বাচনী ট্রেনের পর এবার বহর নিয়ে সড়কপথে চট্টগ্রামে এলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার (২৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের কর্ণফুলীতে সকাল ৯টায়, লোহাগাড়ার চুনতিতে বেলা ১১টায় পথসভা অনুষ্ঠিত হবে। এছাড়া কক্সবাজারের চকরিয়া ও ইদগাঁওতে পথসভা অনুষ্ঠিত হবে বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

শনিবার বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও স্থানীয় চার নেতার গ্রুপিংয়ে বিশৃঙ্খলার ‘আশঙ্কায়’ এ পথসভা বাতিল করা হয়।

এদিকে আগামী মাসের শুরুর দিকে লঞ্চে করে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে আওয়ামী লীগের নেতাকর্মীরা পথসভা করবেন বলে জানান ওবায়দুল কাদের।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের কাছে তুলে ধরতে ও দলীয় নেতাকর্মীদের চাঙা করতে আওয়ামী লীগের এমন পরিকল্পনা বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এসকে/টিসি

ভাড়াউড়া চা বাগানে মিললো লাউয়াছড়ার মৃত মায়া হরিণ
ক্রিকেট একটি অপ্রত্যাশিত খেলা: তামিম ইকবাল
ত্রিপুরায় সড়ক দুর্ঘটনায় আহত ২৮
মঙ্গলবার বিসিসির দায়িত্ব বুঝে নেবেন সাদিক আব্দুল্লাহ
বরিশালে জেএমবির সদস্য আটক
নেত্রকোনায় তরুণীর মরদেহ উদ্ধার
‘আমরা তারেকের নেতৃত্ব ধ্বংস করার জন্য ড. কামালকে আনছি’
খুনের পর খাশোগির পোশাকেই দূতাবাস ছাড়ে ঘাতক!
ফতুল্লায় পৃথক ধর্ষণের অভিযোগে আটক ৩
মাগুরা জেলা ছাত্রদলের নেতা গ্রেফতার