php glass

৬৮৯ সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে সাড়ে তিন লাখ মানুষ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশ্রয়কেন্দ্রে আসার জন্য মাইকিং করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

পটুয়াখালী: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারির পর থেকে পটুয়াখালী জেলায় আটঘাট বেধে মাঠে নেমেছে প্রশাসন।

শনিবার (০৯ নভেম্বর) বিকেল ৩টা পর্যন্ত জেলায় ৬৮৯টি আশ্রয় কেন্দ্রে সাড়ে তিন লাখের বেশি মানুষ আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কন্ট্রোল রুম।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় পটুয়াখালী জেলায় ৮৬টি সাইক্লোন শেল্টার বাড়িয়ে মোট ৬৮৯টি করা হয়েছে এবং পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুত রেখেছে জেলা প্রশাসন। বাতিল করা হয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও অনান্য দপ্তরের ছুটি। যৌথভাবে কাজ করছে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, নৌ ও সেনাবাহিনী।

এদিকে দুর্যোগে মানবিক সহায়তার জন্য ৩শ’ মেট্রিকটন চাল, ১২ লাখ ৭৫ হাজার টাকা, ১৬৬ বান্ডিল টিন এবং ৪৬৩০টি কম্বল, শিশু খাদ্য বাবদ ১ লাখ ও গো খাদ্য বাবদ ১ লাখ টাকা এবং ২ হাজার প্যাকেট শুকনো খাবার মজুত রাখা হয়েছে।

যেকোনো পরিস্থিতিতে তাৎক্ষণিক সাড়া দানে প্রস্তুত আছে পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, কমিউনিটি ভলান্টিয়ার, সিপিপি, স্কাউট ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। 

সব পদক্ষেপে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজ পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশ্রয় কেন্দ্রে পাঠানো হচ্ছে শুকনো খাবার ও পানি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: পটুয়াখালী ঘূর্ণিঝড় বুলবুল
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক
বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮


মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড
ভোলায় ১০ জেলে নিহত: যেভাবে ডুবলো ট্রলারটি
গাংনীতে কুখ্যাত সন্ত্রাসী আব্দুর রহমান গ্রেফতার