ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা  ম্যাচ জয়ের পর সতীর্থ রুশোর সঙ্গে হাত মেলাচ্ছেন মুশফিক: ছবি-শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে খুলনা টাইগার্স। আসরের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের দল। চট্টগ্রামের দেওয়া ১৪৫ রানের টার্গেট ৩৭ বল বাকি থাকতে পেরিয়ে যায় খুলনা। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠায় খুলনা। রবি ফ্রাইলিংক-মোহাম্মদ আমির-আমিনুল ইসলামদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান করে চট্টগ্রাম।

জবাবে রহমানউল্লাহ গুরবাজ ও রিলে রুশোর ঝড়ো ফিফটিতে মাত্র ১৩.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৬ রান করে জয় তুলে নেয় খুলনা।  

চট্টগ্রামের টার্গেট রান তাড়া করতে নেমে শুরুতে ওপেনার নাজমুল হোসেন শান্তকে (৪) হারালেও বিপদের সম্মুখিন হয়নি খুলনা। প্রথম উইকেট হারিয়ে উল্টো চওড়া হয়ে ওঠে গুরবাজ ও রুশোর ব্যাট। মাত্র ১৯ বলে ৫০ করে দলীয় ৭৪ রানে সাজঘরে ফেরেন গুরবাজ। আফগান তারকার ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ৬ ছক্কায়।  

এরপর অধিনায়ক মুশফিককে নিয়ে ঝড় তুলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রুশো। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের ৩৮ বলে ৬৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ২ ছক্কায়। মুশফিক অপরাজিত ছিলেন ২২ বলে ২৮ রানে।  

এর আগে প্রথম ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিল চট্টগ্রাম  চ্যালেঞ্জার্স। ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলেন চট্টগ্রামের দুই ওপেনার সিমন্স ও ওয়াল্টন। দুজনের ৪৫ রানের জুটি ভাঙেন শফিউল ইসলাম। সিমন্স ২৩ বলে ২৬ রান করে সাজঘরে ফিরেন। এরপর স্কোরবোর্ডে আর ৫ রান যোগ হতেই আউট হোন ওয়াল্টনও (১৮)।  

অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুলও (১২) বড় সংগ্রহের পথে হাঁটতে পারেননি। বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন নাসির ও অধিনায়ক নুরুল হাসান। নুরুল ব্যক্তিগত ১৯ রানে সাজঘরে ফিরলে ফের বিপদে পড়ে চট্টগ্রাম। এর পরপরই সাজঘরে ফেরেন নাসির (২৪)।  

তবে অপরাজিত ব্যাটসম্যান মুক্তার আলীর ঝড়ো ১৪ বলে ২৯ রানের সুবাদে ১৪৪ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। তার আগে অধিনায়ক এমরিট ১ রানে আউট হোন। রুবেল হোসেন অপরাজিত ছিলেন ৬ রানে।  

খূলনার হয়ে একটি করে উইকেট নিয়েছেন ফ্রাইলিংক, শফিউল, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ

Alexa