ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মিঠুনের ঝড়ো ব্যাটে সিলেটের সংগ্রহ ১৬২

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
মিঠুনের ঝড়ো ব্যাটে সিলেটের সংগ্রহ ১৬২ মোহাম্মদ মিঠুনের ঝড়ো হাফসেঞ্চুরি-ছবি: শোয়েব মিথুন

মোহাম্মদ মিঠুনের ঝড়ো হাফসেঞ্চুরির সুবাদে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬২ রানের ভালো সংগ্রহ পেয়েছে সিলেট থান্ডার। ৩০ বলে হাফসেঞ্চুরি করার পর দলের মোট রানে দারুণ ভূমিকা রাখেন ডানহাতি ব্যাটসম্যান মিঠুন।

বুধবার (১১ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক রায়াদ এমরিট।

নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহর ইনজুরিতে এ ম্যাচে চট্টগ্রামের নেতৃত্ব দিচ্ছেন ক্যারিবীয় তারকা এমরিট।

শট খেলছেন মিঠুন।  ছবি: শোয়েব মিথুন

ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি সিলেটের। দলীয় মাত্র ৫ রানে বিদায় নেন দলটির ওপেনার রনি তালুকদার। রুবেল হোসেনের বলে ব্যক্তিগত ৫ রানে আউট হন তিনি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে জোহানসন চার্লেসের সঙ্গে ৪৬ রানের পারর্টনারশিপ গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন মিঠুন।

এই জুটি ভাঙেন নাসুম আহমেদ। চার্লেসকে ব্যক্তিগত ৩৫ রানে বোল্ড করেন তিনি। ২৩ বলে ৭টি চারে নিজের ইনিংস সাজান এই উইন্ডিজ তারকা। তবে এরপর দ্রুতই ফিরে যান জীবন মেন্ডিস।

উইকেট পাওয়ার পর চট্টগ্রামের উল্লাস।  ছবি: শোয়েব মিথুন

কিন্তু উইকেটের একপাশ ঠিকই আগলে রাখেন মিঠুন। চারে নামা অধিনায়ক মোসাদ্দেক হোসেনের সঙ্গে গড়েন দারুণ আরেকটি জুটি। তাদের দু’জনের ব্যাট থেকে আসে ৯৬ রান। তবে এই জুটিতে মিঠুনেরই সিংহভাগ অবদান। ইনিংসের শেষ ওভারে এমরিটের বলে আউট হওয়ার আগে ৩৫ বলে ২৯ করেন মোসাদ্দেক।

তবে অসাধারণ ব্যাটিং করা মিঠুন অপরাজিতই থেকে যান। শেষ পর্যন্ত তিনি ৪৮ বলে ৮৪ রানের হার না মানা ইনিংস খেলেই মাঠ ছাড়েন। তার ব্যাট থেকে ৪টি চার ও ৫টি ছক্কা এসেছে।

চট্টগ্রাম পেসার রুবেল সর্বোচ্চ দুটি উইকেট পান। এছাড়া নাসুম ও এমরিট একটি করে উইকেট ভাগ করে নেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ

Alexa