মিডল অর্ডারে একজন ভালো ব্যাটসম্যান দরকার ছিল: শাস্ত্রী

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রবি শাস্ত্রী: ছবি-সংগৃহীত

walton

বিশ্বকাপ শুরুর আগে থেকেই চার নাম্বারে স্পেশালিস্ট ব্যাটসম্যানের অভাব নিয়ে কথা বলেছিলেন রবি শাস্ত্রী। এবারও ভারতীয় কোচের মুখে একই কথা। তবে তিনি সেমিফাইনালে হারের জন্য লজ্জা বা অনুতপ্ত হওয়ার কোনও কারণ দেখছেন না বলেই জানালেন। 

গণমাধ্যমে কথা বলার সময় শাস্ত্রী বলেন, ‘মাথা উঁচু করেই মাঠ ছাড়তে বলেছি ছেলেদের। ৩০ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের গরিমা কেড়ে নিতে পারবে না। গত কয়েক বছরে আমরা বিশ্বের সেরা দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছি। একটা টুর্নামেন্টের একটা ম্যাচ দিয়ে আমাদের বিচার করা যায় না। আমাদের সবার খুব খারাপ লাগছে। কিন্তু এটাই ক্রিকেট। গত দু’বছরে আমরা যা করেছি তার জন্য গর্বিত।’

আসল সমস্যা কোথায় ছিল জানালেন ভারতীয় দলের কোচ। বললেন, চার নম্বরে আমাদের একজন সলিড, স্পেশালিস্ট ব্যাটসম্যান দরকার ছিল। মিডল অর্ডারে একজন ভাল ব্যাটসম্যানের অভাব ভোগাচ্ছে আমাদের। লোকেশ রাহুল এলো। শিখর ধাওয়ান চোটের জন্য ছিটকে গেল। তারপর বিজয় শঙ্করও চোট পেল। এগুলো তো আমরা নিয়ন্ত্রণ করতে পারি না! 

ধোনিকে কেন সাত নম্বরে নামানো হল! কেন প্রয়োজনের সময় তাকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে তুলে আনা হল না? এমন প্রশ্নের উত্তরে শাস্ত্রী বলেন, এটা তো আমার একার সিদ্ধান্ত নয়। এটা দলের সিদ্ধান্ত যে ধোনি সাতে নামবে। আপনারা অনেকেই চেয়েছিলেন ধোনিকে পাঁচ নম্বরে নামানো হোক! কিন্তু ও যদি পাঁচ নম্বরে নেমে আউট হয়ে যেত তা হলে তো শেষ আশাও থাকত না। ও অভিজ্ঞ ব্যাটসম্যান। ওকে আমরা হাতে রাখতে চেয়েছিলাম। ও ফিনিশার। এটা ভুললে চলবে না।

বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারতীয় দলের বিদায়ের পর শাস্ত্রী চুপ ছিলেন। সৌরভ গাঙ্গুলির মতো প্রাক্তনরা তার স্ট্র্যাটেজি নিয়েও প্রশ্ন তুলেছিলেন। ধোনিকে সাত নম্বরে নামানো নিয়ে কথা উঠেছিল। এত কিছুর পরও মুখ খোলেননি তিনি। অবশেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এসব কথা বলেন কোচ রবি শাস্ত্রী। ।

বাংলাদেশ সময়: ২২০৯ জুলাই ১২, ২০১৯
এইচএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
৬ কোটি টাকার বন্ডেড পণ্যের ১৬ কর্ভাড ভ্যান আটক
মাইকেল মধুসূদন দত্তের জন্ম
কবিতা-আড্ডা-গল্পে মুখর ‘কবি শামীম আজাদ সন্ধ্যা’
সিলেটে ট্রাকের ভেতর মিললো দুই যুবকের মরদেহ  
মার্কিন সেনাদের ইরাক ছাড়ার দাবিতে বাগদাদে পদযাত্রা


ফেনীতে চবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে মেয়র নাছির
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-পাকিস্তান যুবাদের ম্যাচ
চীনের বাইরে যেসব দেশে পাওয়া গেছে করোনা ভাইরাস
কামরাঙ্গীরচরে নির্বাচনী প্রচারণা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ