বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ডে অজিদের সঙ্গী বাংলাদেশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অজিদের বিপক্ষে ব্যাটিংয়ে সাকিব। ছবি: সংগৃহীত

walton

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে রানের বন্যা বয়ে গেছে। দু’দলই গড়েছে পাহাড়সম সংগ্রহ। শেষ পর্যন্ত ৪৮ রানের ব্যবধানে ম্যাচটা জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। তবে হেরে গেলেও একটা অনন্য রেকর্ডে অজিদের সঙ্গী হয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের এক ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড এখন এই দু’দলের দখলে।

বৃহস্পতিবার (২০ জুন) নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস জিতে শুরুতে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। জবাবে মুশফিকুর রহিমের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ৩৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। অর্থাৎ, দু’দল মিলে ১০০ ওভারে করেছে মোট ৭১৪ রান। এটিই বিশ্বকাপের এক ম্যাচে সর্বোচ্চ রান।

এর আগে ২০১৫ বিশ্বকাপে সিডনিতে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার দখলে ছিল এক বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড। সেবার দু’দল মিলে করেছিল ৬৮৮ রান। অস্ট্রেলিয়ার করা ৯ উইকেটে ৩৭৬ রানের জবাবে শ্রীলঙ্কা করেছিল ৩১২ রান। তবে ওই ম্যাচে খেলা হয়েছিল মোট ৯৬.২ ওভার। আর বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে পুরো ১০০ ওভারই খেলা হয়েছে।

অজিদের বিপক্ষে ৩৩৩ রানের দলীয় সংগ্রহ বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ। এই আসরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া ৩৩০ রানের সংগ্রহ ছিল আগের রেকর্ড। আর অজিদের ক্ষেত্রে ৩৮১ রানের এই সংগ্রহ তাদের বিশ্বকাপে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। ২০১৫ বিশ্বকাপে আফগানদের বিপক্ষে ৪১৭ রান বিশ্বকাপে তাদের সেরা স্কোর, যা আবার বিশ্বকাপ ইতিহাসেরও সর্বোচ্চ।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ


পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ
কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী