৪০-৫০ রান বেশি দিয়েছি: মাশরাফি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা/ফাইল ছবি

walton

অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ৩৩৩ রানে থেমে ৪৮ রানে হেরেছে বাংলাদেশের ইনিংস। এমন হারের জন্য বাজে বোলিংকেই দায়ী করলেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। তার মতে, বাংলাদেশের বোলাররা ৪০-৫০ রান বেশি খরচ করেছে।

নটিংহ্যামে বৃহস্পতিবার (২০ জুন) টসে জিতে ব্যাটিং বেছে নেয় অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের উপর রীতিমত ঝড় তোলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ওয়ার্নার তুলে নেন ১৪৭ বলে ১৬৬ রানের বিশাল এক ইনিংস। হাঁকিয়েছেন ১৪টি বাউন্ডারি ও ৫টি ছক্কা। তাছাড়া ফিঞ্চের ব্যাট থেকে ৫৩ রান ও উসমান খাজার ব্যাট থেকে এসেছে ৭২ বলে ৮৯ রানের ইনিংস। ১০ বলে ৩২ রান করেছেন গ্ল্যান ম্যাক্সওয়েল।

অজিদের অমন ব্যাটিং দাপটের সামনে অসহায় ছিলেন প্রায় সব বাংলাদেশি বোলার। বল হাতে টাইগার বোলারদের মধ্যে সেরা বোলিং করেছেন সৌম্য সরকার। ৮ ওভারে ৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন এই পার্ট-টাইম বোলার। ১ উইকেট ঝুলিতে পুরলেও ৯ ওভারে ৬৯ রান খরচ করেছেন মোস্তাফিজুর রহমান। ৮ ওভারে ৫৬ রান খরচ করে উইকেটশুন্য মাশরাফি। মেহেদি হাসান মিরাজ ১০ ওভারে ৫৯ রান খরচ করেছেন। 

যাকে দলে নিতে এতদিন ব্যাপক আলোচনা হচ্ছিল সেই রুবেল হোসেন ৯ ওভারে দিয়েছেন ৮৩ রান। রান খরচ করেছেন ওভার পিছু ৯.২২ করে। সাকিব ৬ ওভারে দিয়েছেন ৫০ রান। অর্থাৎ, বল হাতে রান খরচের ক্ষেত্রে সব বোলারই ব্যর্থ।

ম্যাচ শেষে বোলিংকে দায়ী করে মাশরাফি বলেন, ‘আমি মনে করি আমরা ৪০-৫০ রান বেশি দিয়েছি। এমনটা না হলে ফলাফল অন্যরকমও হতে পারত।'

তবে বাংলাদেশের ব্যাটিং ঠিকই সবার নজর কেড়েছে। বিশেষ করে মুশফিক, সাকিব আর মাহমুদউল্লাহ। মুশফিক বিশ্বকাপে প্রথম ও সবমিলিয়ে সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছেন। ৫০ বলে ৬৯ রানের ইনিংস খেলে আশা জাগিয়েছিলেন রিয়াদও। দুজনে শতোর্ধ্ব রানের জুটিও গড়েছেন। তারা ক্রিজে থাকা অবস্থায় জয় সম্ভব বলেই মনে হচ্ছিল। এছাড়া ৪১ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন সাকিব আর তামিমের ব্যাট থেকে এসেছে ৬২ রানের ইনিংস।

ব্যাটসম্যানদের প্রশংসা করে মাশরাফি বলেন, ‘মুশি, সাকিব, তামিম ভালো ব্যাট করেছে। রিয়াদ শেষ পর্যন্ত দারুণ ছিল। এটাই আমাদের সেরা ওয়ানডে দল। সত্যি বলতে কি, আমরা প্রথম বল থেকেই পজিটিভ ছিলাম। সৌম্য যখন আউট হলো, সাকিব আর তামিম টেনে নিয়ে গেছে, কিন্তু ৩৮১ (আসলে ৩৮২) করা একটু বেশিই কঠিন।'

আগামী ২৪ জুন আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমএইচএম

গৌরনদীতে ইউপি সদস্য বরখাস্ত
নিম্নচাপের জেরে কলকাতায় বৃষ্টি, পড়বে কালীপূজায় প্রভাব
সংগীতশিল্পী মান্না দে’র প্রয়াণ
আমরা ভারতীয়দের হারাতে চাই: জামাল ভূঁইয়া 
১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা!


১৪ দলে অস্তিত্ব সংকটে ওয়ার্কার্স পার্টি
জাবি প্রশাসন-আন্দোলনকারীদের পৃথক সংবাদ সম্মেলন
মিস ইউনিভার্স বাংলাদেশ মুকুট জয় করলেন শিলা
আলোচনা ফলপ্রসূ, ক্যাম্পে যাচ্ছেন ক্রিকেটাররা
রেডিসনে মুনমুন মুখার্জীর আবৃত্তি সন্ধ্যা বৃহস্পতিবার