পার্থক্য গড়ে দেওয়া সেঞ্চুরিতে ম্যাচ সেরা ওয়ার্নার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেভিড ওয়ার্নার

walton

ম্যাচে অস্ট্রেলিয়া যেমন বিশাল স্কোর গড়েছে, বাংলাদেশও তাই। যদিও শেষ পর্যন্ত ৪৮ রানের ব্যবধানে হারতে হয়েছে টাইগারদের। তবে লড়াইটা ভালো হয়েছে। কিন্তু দুই দলের আসল পার্থক্যটা আসলে গড়ে দিয়েছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ১৬৬ রানের বিশাল এক ইনিংস খেলেছেন তিনি, আবার ফিল্ডিংয়ে ২টি ক্যাচও নিয়েছেন। সবমিলিয়ে এই বিধ্বংসী ব্যাটসম্যানই ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির দেখা পেয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ১১২ বলে পাওয়া এই সেঞ্চুরিটি চলতি বিশ্বকাপে তার দ্বিতীয় ও সবমিলিয়ে ১৬তম ওয়ানডে সেঞ্চুরি। তবে সেঞ্চুরি হাঁকিয়ে থেমে থাকেনি তার ব্যাট। নিজের সংগ্রহ নিয়ে গেছেন দেড়শ ছাড়িয়ে। আগেই সাকিবকে ছাড়ানোর পর অপেক্ষা ছিল জেসন রয়কে ছাড়ানোর।

মাঠে নামার আগ পর্যন্ত চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৪ ম্যাচে তার রান ৩৮৪। কিন্তু এই ম্যাচে প্রথমে ৫৩ রানের ইনিংস খেলে সাকিবকে ছাড়িয়ে যান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পরে ১৬৬ রানের ইনিংস খেলে ফিঞ্চকে ছাড়িয়ে অনেকটা দূরে এগিয়ে যান ওয়ার্নার। তার মোট রান এখন ৪৪৭। তৃতীয় স্থানে থাকা সাকিবের রান ৪২৫।

চলতি বিশ্বকাপের ২৪তম ম্যাচ পর্যন্ত সর্বোচ্চ ইনিংসের মালিক ছিলেন জেসন রয় (১৫৩)। তবে ১৫৩ রানের ইনিংস আছে অ্যারন ফিঞ্চেরও। বাংলাদেশের বিপক্ষে ওয়ার্নার যেভাবে ব্যাটিং করেছেন তাতে এই কীর্তি যে তার দখলে যাবে সেটা বোঝাই যাচ্ছিল। রুবেল হোসেনের করা ইনিংসের ৪৪তম ওভারে পরপর দুই বাউন্ডারিতে তা হয়েও গেছে। ফলে চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোরের মালিক ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমএইএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
গুরুতর অসুস্থ চিত্রপরিচালক সি বি জামান, হাসপাতালে ভর্তি
মহাসড়কে যাত্রীদের শেষ ভরসা রিকশা-সিএনজি-লেগুনা
বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব


কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’