লেগ বিফোরের ফাঁদে লিটন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিটন দাস

walton

অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার করা ইনিংসের ৩০তম ওভারের দ্বিতীয় বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিয়েছেন লিটন দাস। যদিও সঙ্গী মুশফিকুর রহিমের সঙ্গে আলোচনা করে রিভিও নিয়েছিলেন। কিন্তু ভিডিও রিপ্লে দেখে অল-ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রেখেছেন থার্ড আম্পায়ার। বিদায় নেওয়ার আগে লিটনের ব্যাটে থেকে এসেছে ২০ রান। ১৭৬ রানে চতুর্থ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। দুই ওপেনার তামিম-সৌম্য উইকেটে থিতু হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু প্যাট কামিন্সের করা চতুর্থ ওভারে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সরাসরি থ্রোতে রান আউট হয়ে ফিরেছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। মূলত তামিম আর সৌম্য’র ভুল বোঝাবুঝিতেই এই সর্বনাশ।

সৌম্য’র বিদায়ের পর ক্রিজে এসে তামিমের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন সাকিব। কিন্তু অল্পের জন্য আরও একটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস থেকে ৯ রান দূরত্বে থাকতে অজি পেসার মার্কাস স্টইনিসের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তার ৪১ বলের ইনিংসটি ঠিক ৪১ রান পর্যন্ত স্থায়ী হয়।

চলতি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির দেখা পাওয়ার পর বেশ ভালোই খেলছিলেন তামিম ইকবাল। কিন্তু অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের দ্রুতগতির বল তার ব্যাটের কানায় লেগে ষ্ট্যাম্প ভেঙে দিলে শেষ হয় তামিমের ৭৪ বলে ৬২ রানের ইনিংসটি। এই ইনিংস ৬ বাউন্ডারিতে সাজানো।

এর আগে নটিংহ্যামে বৃহস্পতিবার (২০ জুন) টসে জিতে ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের বিধ্বংসী ইনিংস, উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ফিফটির ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। 

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএইচএম

শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু