আক্ষেপ ঘুচিয়ে অজিদের বিপক্ষে ম্যাচ রাঙানোর দিন তামিমের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল: ছবি-সংগৃহীত

walton

বিশ্বকাপের আগের কয়েকটি সিরিজে তার ব্যাটে ছিল দারুণ ধারাবাহিকতা। রান পাওয়ার পাশাপাশি অর্ধশতক ও শতকও করেছেন। কিন্তু বিশ্বকাপে এসে অনেকটাই নিষ্প্রভ হয়ে গেছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শেষ চার বছরে সর্বাধিক রান করা তামিম ওই সময়ে বিশ্বের সফলতম ১৩ নম্বর ব্যাটসম্যান। এই চার বছরে তামিমের ব্যাট থেকে এসেছে ৭টি সেঞ্চুরী ও ১৮টি অর্ধশত। ওয়ানডেতে তার গড় রান ৫৭.০৬। 

সেই তামিমই এবার বিশ্বকাপে নিষ্প্রভ। প্রথম তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের সঙ্গে তামিম লম্বা কোনো ইনিংস খেলতে পারেননি। একটি হাফসেঞ্চুরিও নেই। তিন ম্যাচে তামিমের সংগ্রহ ১৬, ২৪ ও ১৯। সবশেষ ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে করেছেন ৪৮ রান।

সোজা কথায় বলা যায়, বিশ্বকাপ আসরে এখনও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি বাংলাদেশ দলের এ ব্যাটিং নিউক্লিয়াস। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তামিমের আক্ষেপ ঘোচানোর সুযোগ রয়েছে এখনো। তিনি জ্বলে উঠলে বদলে যেতে পারে ম্যাচের ধরণ। 
 
চারবার বিশ্বকাপ খেলা তামিম বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন  ৮ ম্যাচ। আজ তার নবম ম্যাচ, এই অভিজ্ঞতার আলোকে হলেও এই ম্যাচ রাঙাতে চাইবেন তামিম। তাই অজিদের বিপক্ষে আজকের ম্যাচে তামিমের কাছে ভক্তদের প্রত্যাশাটা একটু বেশিই।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এইচএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক


উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর