ইংল্যান্ড ম্যাচের আগের রাতে আফগান ক্রিকেটারদের হাতাহাতি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ভারতের বিপক্ষে হারার আগের রাতে পাকিস্তানের একাধিক ক্রিকেটারকে দেখা গেছে সীসা লাউঞ্জের লেট নাইট পার্টিতে। তা নিয়ে সমালোচনার ঝড়ের মধ্যেই এবার জানা গেলো ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিন আফগানিস্তানের ক্রিকেটাররাও ছিলেন রেস্টুরেন্টে।

শুধু রেস্টুরেন্টে গেছেন তাই নয়, সেখানে এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়েন আফগানিস্তান দলের ক্রিকেটাররা। সোমবার (১৭ জুন) রাতে ঘটে এই ঘটনা। 

পাকিস্তানের সে ঘটনার পরের দিন ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারে পাকিস্তান। ব্যতিক্রম হয়নি আফগানদেরও। ১৮ জুন, মঙ্গলবার ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষেও হারতে হয় আফগানিস্তানকে। 

জানা যায়, ম্যাচের আগের রাতে ম্যানচেস্টারে আকবর’স নামের এক ভারতীয় রেস্টুরেন্টে খেতে যান ৮ আফগান ক্রিকেটার। খাওয়া-দাওয়া শেষে ওই রেস্টুরেন্টেরই এক কর্মীর সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন আফগান ক্রিকেটাররা।

জানা যায়,  খাওয়া-দাওয়া শেষে আনুমানিক রাত সোয়া ১১টার দিকে তারা রেস্টুরেন্ট থেকে বের হন। এ সময় ওই রেস্টুরেন্টের এক কর্মী তাদের পথরোধ করে জানতে চান, পরের দিন ম্যাচ কিন্তু এখনো তারা এখানে কী করছেন? এ সময় তিনি ভিডিও করতে উদ্যত হন ও বলতে থাকেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তা পোস্ট করবেন।

এ কথা শোনার পরই উত্তেজিত হয়ে পড়েন আফগান ক্রিকেটাররা। উপস্থিত একাধিক ব্যক্তির বরাত দিয়ে এক আফগান পত্রিকা জানায়, এ সময় প্রায় হাতাহাতির মতো পরিস্থিতি তৈরি হয়ে যায়। উত্তেজিত হয়ে পড়েন মোহাম্মদ নবী। বাকি ক্রিকেটাররা তখন তাকে সামলে নেন।

ম্যানচেস্টার পুলিশ একটি বিবৃতিতে জানায়, ‘সোমবার রাত সাড়ে ১১টায় ম্যানচেস্টারের লিভারপুল রোডে রেস্টুরেন্ট কর্মীর সঙ্গে আফগান ক্রিকেটারদের ঝামেলার একটি রিপোর্ট পাই আমরা। পুলিশ অফিসাররা তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছায়। কেউ হতাহত হয়নি এবং কাউকে গ্রেফতারও করা হয়নি। তবে ঘটনার তদন্ত চলছে।’

ম্যাচ শেষে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবকে ঘটনা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি সেখানে ছিলাম না। সিকিউরিটি অফিসারকে জিজ্ঞেস করে দেখতে পারেন। আমি এ সম্পর্কে কিছু জানি না। এটা দলের জন্য তেমন কোনো বড় বিষয় না, আমার জন্যও না।’

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ


পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ
কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী