আফ্রিদির রেকর্ড এখন সাকিবের দখলে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব ও আফ্রিদি

walton

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেয়েছেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ’র পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করার পথে ব্যক্তিগত ২৩ রানের মাথায় নতুন এক রেকর্ড গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ওয়ানডেতে ৬হাজার রানের মাইলফলক গড়ার পাশাপাশি অলরাউন্ডার হিসেবে দ্রুততম সময়ে ৬হাজার রান ও ২৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন সাকিব। এই কীর্তি গড়তে তার লেগেছে মাত্র ২০২ ম্যাচ। তার আগে এই রেকর্ড ছিল শহীদ আফ্রিদির দখলে। তবে পাকিস্তানের সাবেক অলরাউন্ডারের রেকর্ড গড়তে খেলতে হয়েছে ২৯৪ ম্যাচ।

এর আগে এই বিশ্বকাপের প্রথম ম্যাচে অনন্য রেকর্ড গড়েছিলেন সাকিব। ওয়ানডেতে ৫০০০ রান ও ২৫০ উইকেটের ‘ডাবল’। এমন কীর্তি আছে মাত্র চার জন ক্রিকেটারের। প্রোটিয়া ওপেনার এইডেন মার্করামকে আউট করে সেই ডাবলের মালিক হন সাকিব। দ্রুততম সময়ে এই কীর্তি গড়ে ছাড়িয়ে গেছেন সবাইকে। সাকিব এই বিরল রেকর্ড করেছেন ১৯৯ ম্যাচে।

২০১৯ বিশ্বকাপে এখন সর্বোচ্চ রান সংগ্রাহক এখন সাকিব আল হাসান। ৪ ম্যাচে তার রান ৩৮৪। বিশ্বের এই সেরা অলরাউন্ডার পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চকে (৩৪৩, ৫ ম্যাচে)। তবে ৫ ম্যাচে ৩৬৭ রান নিয়ে মঙ্গলবার (১৮ জুন) দ্বিতীয় স্থান দখল করে নিয়েছেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
আরএআর/এমএইচএম

মেসিকে ছাড়িয়ে সবচেয়ে প্রশংসিত ক্রীড়াবিদ রোনালদো
নুসরাতের সেই মাদ্রাসা এখন সিসি ক্যামেরার আওতায়
জগন্নাথ হলের নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ছাদ বাগান করে সামাজিক বনায়ন গড়ে তুলতে হবে
বর্ষা ফুলের কাব্য | সাদাত সবুজ


মাগুরায় গড়াই নদী থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের দুর্দশা দেখতে কক্সবাজারে আইসিসি প্রতিনিধিরা
বগুড়ায় ধর্ষণ মামলার আসামি গ্রেফতার
ঠাকুরগাঁওয়ে নছিমনচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
সহায়তা পেলেন সন্তান ফেলে যাওয়া মা