আক্ষেপটা লিটনের জন্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপরাজিত ৯৪ রানের ঝলমলে ইনিংস সাজানোর একটি শট লিটন দাসের

walton

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে টাইগাররা অভিনন্দনে ভাসলেও আক্ষেপটা করতে হচ্ছে লিটন দাসকে নিয়েই। বেচারা এমন চোখ ধাঁধানো ঝলমলে ইনিংস খেলেও সেঞ্চুরিটা পেলেন না। তিনি শতকের মাইলফলক স্পর্শ করার আগেই যে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে গেছে। ৯৪ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়তে হলো লিটনকে।

বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা লিটন দাসের নাম জপছিলেন নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচের পর থেকেই। লিটনের সামর্থ তারা জানতেন বলেই বারবার তাকে একাদশভুক্ত করার দাবি তুলছিলেন।

অবশেষে সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ম্যাচে লিটনকে নামায় টিম ম্যানেজমেন্ট। ওয়েস্ট ইন্ডিজের বেঁধে দেওয়া ৩২২ রানের ‘পাহাড়’ ছুঁতে গিয়ে নিয়ন্ত্রিত ও আত্মবিশ্বাসী সব শটে লিটন যে ইনিংস সাজালেন তা দেখে বিস্ময়ে চোখ কপালে উঠছে ক্রিকেট ভাষ্যকারদের।

৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারের মারে ৯৪ রানের ঝড়ো ইনিংস দেখার পর ইংলিশ সাবেক ক্রিকেটার ও ভাষ্যকার ইশা গুহতো বলেই ফেললেন, ‘এই লিটন দাসকে এর আগে কেন খেলানো হলো না???’

আগের দু’টি ম্যাচে তাকে না পাওয়ার যে আক্ষেপে টাইগার সমর্থকরা পুড়েছেন, সেই আক্ষেপ যেন নতুন করে জাগিয়ে দিলেন ইশা। তবে সেই আক্ষেপ ছাপিয়ে এখন লিটনের সেঞ্চুরি না পাওয়ার আলোচনাটাই হচ্ছে টাইগারদের ভক্তমহলে, যেন- ‘ইশ, আর ক’টা রান বেশি থাকলেতো হয়েই যেতো!’

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এইচএ/
 

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
৩০০ ছুঁই ছুঁই, নতুন পেঁয়াজেও প্রভাব পড়ছে না দামে
বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক


মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা
স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা 
ফতুল্লায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু